খাতুনগঞ্জে ব্যবসায়ীর স্ত্রী হত্যা : খুনি সোহেলের মৃত্যুদণ্ড

চাটগাঁ নিউজ ডেস্কঃ খাতুনগঞ্জের এক ব্যবসায়ীর স্ত্রীকে কুপিয়ে হত্যার ঘটনায় মোঃ সোহেল (৪৯) নামে একজনের যাবজ্জীবন মৃত্যুদণ্ড দিয়েছে চট্টগ্রাম আদালত।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে ২২ সাক্ষীর মধ্যে ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযুক্ত প্রমাণিত হওয়ায় গৃহবধূকে হত্যার দায়ে একমাত্র আসামি মোঃ সোহেলকে মৃত্যুদণ্ডের আদেশ দেন চট্টগ্রাম মহানগর অতিঃ দায়রা জজ আদালতের বিচারক বেগম সিরাজাম মুনিরা।

মামলা পরিচালনা করা রাষ্ট্রপক্ষের আইনজীবী এড. বিহিত চক্রবর্তী বলেন, এইটা ২০১৯ সালের একটা ঘটনা। খাতুনগঞ্জের এক ব্যবসায়ীর বাসায় এই হত্যাকাণ্ড সংগঠিত হয়। ব্যবসায়ীর কাছের সম্পর্কিত একজন লোক। মাঝে মধ্যে ওনাদের বাসায় আসা যাওয়া করতেন। ঐ লোক জানতো যে ঐ ব্যবসায়ীর বাসায় কিছু টাকা পয়সা আছে। মূলত ব্যবসায়ীর বাসা থেকে আসামি টাকা পয়সা স্বর্ণাংকার নিয়ে যাওয়ার জন্য বাসায় প্রবেশ করে।

তিনি আরো বলেন, খুনি সোহেল প্রথমে বাসায় প্রবেশ করে ব্যবসায়ীর স্ত্রী থেকে কিছু টাকা দাবি করে না পাওয়ায় ক্ষিপ্ত হয়। পরে ব্যবসায়ীর স্ত্রীকে উপর্যপুরি ছুরিকাআঘাত করে তার মৃত্যু নিশ্চিত করে। এরপর বাসার ভিতর আগুন ধরিয়ে দেয়।

এ ঘটনায় পরবর্তীতে কোতোয়ালী থানায় মামলা করা হয়। প্রায় চার বছরের মাথায় সাক্ষী প্রমাণে প্রমাণিত হওয়া এই অভিযুক্তকে ৩০২ ধারায় মৃত্যুদণ্ড, ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ৬ মাসের করাদণ্ড দেন বলে জানান এই আইনজীবী।

জানা যায়, অভিযুক্ত মোঃ সোহেল চন্দনাইশ দোহাজারী পৌরসভা এলাকার জামাল উদ্দিনের ছেলে। ঘটনা সময় তিনি চট্টগ্রাম নগরের বাকলিয়া ময়দার মিল এলাকায় থাকতেন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top