কোরবানীর ঈদে মিলছে টানা ৯ দিন ছুটি !

চাটগাঁ নিউজ ডেস্ক :  এবারের ঈদুল আজহায় সরকারি কর্মচারীরা ঈদের ছুটির সঙ্গে দুই দিনের ছুটি নিলেই তারা টানা ৯ দিনের ছুটি ভোগ করতে পাড়বে।

চাঁদ দেখা সাপেক্ষে এবার ঈদুল আজহা ১৭ জুন (সোমবার) উদযাপিত হতে পারে। সরকারি ছুটির তালিকা অনুযায়ী, কোরবানির ঈদের ছুটি শুরু হবে ঈদের আগের দিন অর্থাৎ ১৬ জুন (রবিবার) থেকে।

এই ছুটি চলবে ১৮ জুন (মঙ্গলবার) পর্যন্ত। এর আগে ১৪ ও ১৫ জুন (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি। সে হিসাবে মোট পাঁচদিনের ছুটি মিলতে পারে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের।

এরসঙ্গে ঈদের ছুটি শেষে ওই সপ্তাহের দুইদিন বুধ ও বৃহস্পতিবার (১৯ ও ২০ জুন) ছুটি ম্যানেজ করতে পারলে তার সঙ্গে আবারও সাপ্তাহিক ছুটি মিলে তা ৯ দিনে গিয়ে দাঁড়াবে। ১৭ জুন ঈদ হলে ছুটি কাটানো যাবে ১৪ থেকে ২২ জুন পর্যন্ত।

এদিকে সৌদি আরবের চাঁদ দেখা কমিটির ঘোষণা অনুযায়ী জুন মাসের ১৬ তারিখে দেশটিতে কোরবানির ঈদ উদযাপিত হতে পারে। বাংলাদেশে সাধারণত সৌদি আরব, কাতার, ওমান, আরব আমিরাত এসব দেশের পরের দিন কোরবানির ঈদ পালন করা হয়। সেই হিসাবে বাংলাদেশে কোরবানির ঈদ পালিত হওয়ার সম্ভাবনা রয়েছে জুন মাসের ১৭ তারিখে। তবে সবকিছু নির্ভর করছে চাঁদ দেখার ওপর।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top