কেমন আছে কক্সবাজারে ঘর-বাড়ি পুড়ে যাওয়া মানুষগুলো!

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার শহরের এক নম্বর ওয়ার্ড সমিতি পাড়া এলাকায় রান্নাঘর থেকে আগুন লেগে পুড়ে ছাই হয়ে গেছে অন্তত ১৩ টি ঘরবাড়ি এবং আংশিক ক্ষয়ক্ষতি হয়েছে আরো সাত আটটি বাড়ির।

ঘরবাড়ি পুড়ে যাওয়ায় এখন তাদের কি অবস্থা জানতে চাইলে তারা বলে,পৌরসভার মেয়র ৫/১০ হাজার করে নগদ টাকা এবং কিছু কম্বল দিলেও এতে তাদের কিছুই হচ্ছে না, যাদের ঘরবাড়ি পুড়ে গেছে তারা সবাই ফ্যামিলি নিয়ে বসবাস করত।

তাদের অনেকে লোনও নিয়েছে বিভিন্ন সংস্থা এবং বিভিন্ন ব্যাংক থেকে। এ লোন কিভাবে শোধ করবে সে চিন্তায় দিন কাটাচ্ছে তারা। নিয়মিত খাবার বাসস্থান এবং ছেলে মেয়েদের স্কুল কলেজের ফি ইত্যাদি চালাতে হিমশিম খাচ্ছে এ পরিবারগুলো। বিভিন্ন সংগঠন, সংস্থা এবং সরকারের প্রতি সাহায্যের অনুরোধ জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো

এদিকে নতুন চালু হওয়া সংগঠন ‘‘প্রবাল ধ্বনি’’ কনকনে শীতে মধ্য রাতে তাদের কম্বল সংকটের কথা শুনে ছুটে যায় এবং কম্বল বিতরণ করে তাদের মাঝে।

এ ওয়ার্ডের কাউন্সিলর জানিয়েছেন, তাদেরকে ঘরবাড়ি তৈরি করে দেওয়ার জন্য পৌরসভা থেকে মেয়র জেলা প্রশাসকের সাথে কথা বলে তাদের টিনের ঘরবাড়ি তৈরি করে দেওয়ার ব্যবস্থা করা হবে।

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top