কৃষকের উপহারের গরু নিতে প্রধানমন্ত্রীর সম্মতি

সিপ্লাস ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কোরবানির জন্য উপহার দিতে একটি গরু লালন-পালন করেছেন কিশোরগঞ্জের কৃষক বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইসরাত জাহান। তাদের ভালোবাসার প্রতি শ্রদ্ধা জানিয়ে গরুটি নিতে সম্মতি জানিয়েছেন প্রধানমন্ত্রী।

শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মসিউর রহমান হুমায়ুন প্রধানমন্ত্রীকে বিষয়টি  জানান। এ সময় তিনি গরুটিকে উপহার হিসেবে নিতে রাজি হন।

পরে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার বলেন, প্রধানমন্ত্রী তাদের ভালোবাসার প্রতি শ্রদ্ধা জানিয়ে এই গরুটিকে উপহার হিসেবে গ্রহণ করতে সম্মত হয়েছেন। প্রধানমন্ত্রী এই বিরল ভালোবাসার জন্য খুশি হয়েছেন এবং কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার চরকাউনা গ্রামের বাসিন্দা কৃষক বুলবুল আহমেদ ও তার স্ত্রী ইশরাত জাহানকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ইচ্ছা এই গরুটি বুলবুল আহমেদের বাড়িতে থাকবে ও কোরবানি হবে ঈদুল আজহায়। শেখ হাসিনা তাকে (বুলবুল) কোরবানির গরুর মাংস স্থানীয় দরিদ্র ও অসহায় মানুষের মধ্যে বিতরণের অনুরোধ করেন।

বুলবুল জানান, ২০২০ সালে প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার জন্য তিনি নেত্রকোনা জেলা থেকে দুই লাখ ৫০ হাজার টাকায় গরুটি কিনেন। তার স্ত্রী ইশরাত জাহান ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্প থেকে ঋণ নিয়ে স্বল্প সঞ্চয় থেকে প্রধানমন্ত্রীর জন্য এই গরুটি কিনেছিলেন। গত তিন বছর ধরে তারা অতি উৎসাহী হয়ে গরুটির যত্ন নেন।

তিনি আরও জানান, গরুটি ক্রস ব্রাহমা জাতের। এই গরুতে প্রায় ৮০০ কেজির মতো মাংস হতে পারে।

বুলবুল আহমেদ তার গরু উপহার হিসেবে গ্রহণ করতে রাজি হওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

Scroll to Top