কৃষকলীগ নেতার ছেলে ‘ছাত্রদল নেতা’ গ্রেপ্তার

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামে কোটা সংস্কারের আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতায় জড়িত থাকার অভিযোগে এক ছাত্রদল নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। যিনি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা কৃষক লীগের এক নেতার সন্তান বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার (২৪ জুলাই) রাত নগরের চন্দনপুরা ডিসি রোড থেকে তাকে গ্রেপ্তার করেছে চকবাজার থানা পুলিশ।

পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, গ্রেফতার যুবকের নাম মো. হামিদ হোসেন (২৬)। তিনি চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক। বর্তমানে চকবাজার থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করছেন। তার বাবার নাম বজলুর রহমান। তিনি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা কৃষক লীগের সভাপতি। তাদের বাসা নগরীর চন্দনপুরা ডিসি রোডে মিয়ার বাপের মসজিদ এলাকায় করিম ভবনে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওয়ালী উদ্দিন আকবর বলেন, ‘হামিদ গত ১৬ জুলাই নগরীর মুরাদপুরে কোটা আন্দোলনের নামে যে সহিংসতার ঘটনা ঘটেছে, তাতে সক্রিয়ভাবে অংশ নিয়েছে। সিসি ক্যামেরার ফুটেজে দেখে তার অবস্থান শনাক্ত করে তাকে গ্রেপ্তার করেছি। তাকে পাঁচলাইশ থানায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখানোর জন্য সেখানে হস্তান্তর করা হয়েছে।’

গ্রেপ্তার হামিদের বড় ভাই শিক্ষানবীশ আইনজীবী মোহাম্মদ সাহেদ স্বীকার করেন, তার বাবা কৃষকলীগের রাজনীতির সঙ্গে জড়িত এবং লোহাগাড়া উপজেলা চেয়ারম্যানের ঘনিষ্ঠজন।

এদিকে, হামিদের বাবা কৃষকলীগ নেতা বজলুর রহমানের মোবাইল বন্ধ থাকায় তাঁর সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top