কিশোর গ্যাংয়ের হামলার শিকার যুবক

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র চট্টগ্রাম নগরী আকবর শাহ থানা এলাকায় ফিল্মি স্টাইলে আসিফ খন্দকার নামে এক যুবকের উপর কিশোর গ্যাং সদস্যরা হামলা চালিয়েছে বলে অভিযোগ ওঠেছে।

সোমবার (২৯ জানুয়ারি) রাতে এ হামলার ঘটনা ঘটে। হামলার শিকার আসিফ খন্দকার আলোকিত দেশ পত্রিকার ফটো সাংবাদিক হিসেবে কর্মরত বলে জানায় পরিবার।

আহত আসিফ খন্দকারের বড় ভাই কে এম রুবেল জানান, ঘটনার সূত্রপাত তার মামাতো ভাই রায়হান হাসানকে নিয়ে। সে দীর্ঘদিন ধরে অসুস্থতাজনিত কারণে নগরীর ইউএসটিসি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৮ জানুয়ারি রাতে মৃত্যুবরণ করে। তার মৃত্যু মেনে নিতে না পেরে চিকিৎসকের ভুল চিকিৎসার অভিযোগে আইনের সহায়তা চান স্বজনরা।

তিনি বলেন, পরবর্তীতে বিষয়টি স্থানীয় প্রশাসন ও  বিশেষজ্ঞ ডাক্তারের উপস্থিতিতে বৈঠক হয়। এতে চিকিৎসাজনিত ভুলের কারণে মৃত্যুবরণ করার কোনো প্রাথমিক প্রমাণ না হওয়ায় বিষয়টি সেখানে মিমাংসা করে দেন। এসময় বৈঠকে থাকা হৃদয় নামে এক কিশোর ও তার সাঙ্গ-পাঙ্গরা ক্ষুদ্ধ হয়ে হাসপাতালে ভাঙচুর ও ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকের উপর হামলা চালায়। তখন সাংবাদিকদের দেখে নেওয়ারও হুমকি দেয় তারা।

তিনি আরও বলেন, সোমবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় ছোট ভাই আসিফ আমার মামা-মামীকে সান্তনা দেওয়ার তাদের বাসায় যায়। ওখান থেকে ফেরার জন্য আকবরশাহ্ মোড়স্থ ট্রাফিক পুলিশ বক্সের সামনে গাড়ি জন্য অপেক্ষা করছিল। তখন সেখানে উৎপেতে থাকা কিশোর গ্যাং নেতা হৃদয়ের নেতৃত্বে ৩০ থেকে ৪০ জন দেশিয় অস্ত্র নিয়ে আসিফের উপর হামলা চালায়। পরে আমি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ইমারজেন্সিতে ভর্তি করায়। সোমবার রাতে থানায় অভিযোগ করি।

এ বিষয়ে জানতে চাইলে আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম রাব্বানী বলেন, আসিফ নামে এক সাংবাদিকের উপর হামলার বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, মাথায় ধারালো অস্ত্র দিয়ে কোপ দেওয়া হয়েছে। হাতের দুইটি আঙুল ভেঙে গেছে। মাথায় ৯টি সেলাই দিতে হয়েছে। তার অবস্থা এখনও শঙ্কামুক্ত নয়।

Scroll to Top