কাল রাজপথে নামবেন ফারুকী-তিশা-বাঁধন-ফারিণরা

বিনোদন ডেস্ক : আন্দোলনরত শিক্ষার্থীদের ৯ দফা দাবীর সাথে সংহতি প্রকাশ করেছে বাংলাদেশের শোবিজ তথা ভিজ্যুয়াল মিডিয়ার শিল্পী, নির্মাতা, কলাকুশলীরা।

‘দৃশ্যমান শিল্পীসমাজ’-এর প্যাডে একটি প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়ে এ বিষয়ে জানিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, আগামীকাল ১ আগস্ট জাতীয় সংসদ ভবনের সামনে সকাল ১১টায় বাংলাদেশের বৃহত্তর চলচ্চিত্র, আলোকচিত্র, থিয়েটার, গণমাধ্যমসহ ভিজ্যুয়াল মিডিয়ার নানা শাখার কর্মীরা ‘দৃশ্যমান শিল্পীসমাজ’-এর ব্যানারে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশে হত্যা-সহিংসতা-গণগ্রেফতার-হয়রানির প্রতিবাদ জানাবে।

কালকের এই প্রতিবাদ কর্মসূচীতে উপস্থিত থাকবেন আকরাম খান, মোস্তফা সরয়ার ফারুকী, নূরুল আলম আতিক, আজাদ আবল কালাম, আজমেরী হক বাঁধন, নুসরাত ইমরোজ তিশা, সাবিলা নূর, তাসনিয়া ফারিণ, পিপলু আর খান, অমিতাভ রজা চৗধরী, রেদওয়ান রনি, ধ্রুব হাসান, ঋতু সাত্তার, তাসলিমা আকতার লিমা, তানিম নূর, সৈয়দ আহমেদ শাওকীসহ অনেক গুণী নির্মাতা ও জনপ্রিয় শিল্পী।

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে হওয়া সকল হত্যার হিসাব ও বিচার করা, গুলি ও সহিংসতা বন্ধ, গণগ্রেফতার ও হয়রানি বন্ধ এবং আটক শিক্ষার্থীদের মুক্তির দাবি জানানো হবে। অবিলম্বে সকল হতাকাণ্ডের বিচার ও হত্যা-সহিংসতা-গণগ্রেফতার-হয়রানি বন্ধ করতে হবে।

‘দৃশ্যমান শিল্পীসমাজ’ মনে করে, যে ন্যায্যতা, সমতা ও মানবিক মর্যাদার অধিকার নিয়ে মহান মক্তিযুদ্ধের মাধ্যমে ঘটেছিল স্বাাধীন বাংলাদেশের অভ্যুদয়, সেই বাংলাদেশের নাগরিক হিসেবে নিরাপদ জীবন ও ন্যায়বিচার আমাদের সাংবিধানিক অধিকার।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top