কালোটাকা সাদা করার সুযোগ বন্ধের সিদ্ধান্ত: রিজওয়ানা

চাটগাঁ নিউজ ডেস্ক : কালো টাকা সাদা করার বিধি এবং রীতি বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের বন, পরিবেশ ও জলবায়ু উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পরিষদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানান সৈয়দা রিজওয়ানা হাসান।

কালো টাকা কবে থেকে বন্ধ করা হতে পারে এমন প্রশ্নে তিনি বলেন, একটা ব্যাখ্যা ও বিশ্লেষণ দাঁড় করানোর চেষ্টা করা হচ্ছে এবং এটা একটা আদেশের মাধ্যমে আগে যেমন বলে দেওয়া হতো কালো টাকা সাদা করা যাচ্ছে। এখন আর তেমন বলা হবে না।

সৈয়দা রিজওয়ানা হাসান জানান, জাতির পিতার পরিবারের সদস্যদের বিশেষ নিরাপত্তা দেওয়ার আইনটি বৈষম্যমূলক ছিল, এটি বাতিল করা হয়েছে।

হজের টাকা কমানোর কাজ শুরু হয়েছে জানিয়ে এই উপদেষ্টা বলেন, হজের খরচ যৌক্তিকভাবে কমানোর কাজ শুরু করেছে মন্ত্রণালয়। প্রাথমিক বিশ্লেষণে দেখা গেছে কমানো সম্ভব। সেটা কমানোর কাজ শুরু হয়েছে।

বৈঠকে অত্যাবশ্যক পণ্যের দাম মানুষের ক্রয়সীমার মধ্যে রাখতে কাজ শুরু হয়েছে বলেও জানান রিজওয়ানা হাসান। তিনি বলেন, দায়িত্ব নেওয়ার একমাসে এই অন্তর্বর্তী সরকার কী কী করেছে তার নোট সাংবাদিকদের দেওয়া হবে।

রাজনৈতিক দলগুলোর সঙ্গে অন্তর্বর্তী সরকারের আলাপ চলবে জানিয়ে এই উপদেষ্টা বলেন, রাষ্ট্র সংস্কারে মতামত চাওয়া হবে।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top