কালুরঘাট ফেরিঘাটে হিটস্ট্রোকে প্রাণ গেল মাদরাসা শিক্ষকের

বোয়ালখালী প্রতিনিধিঃ চট্টগ্রামের কালুরঘাটে ফেরিতে চড়ে নদী পার হওয়ার সময় হিটস্ট্রোক করে মাওলানা মো. মোস্তাক আহমেদ কুতুবী আলকাদেরী (৫৫) নামে এক মাদ্রাসাশিক্ষকের মৃত্যু হয়েছে।

রবিবার (২৮ এপ্রিল) সকালে মাদ্রাসা খোলায় তিনি নগরীর চান্দগাঁও মোহরা এলাকার বাসা থেকে কর্মস্থলের উদ্দেশ্যে যাচ্ছিলেন। এরপর হঠাৎ ফেরিতে ঢলে পড়েন তিনি।

জানা যায়, তিনি বোয়ালখালী উপজেলার খিতাপচর আজিজিয়া মাবুদিয়া আলিম মাদ্রাসায় কর্মরত ছিলেন। আজ (রবিবার) মাদরাসা খোলায় তিনি কালুরঘাটে নদী পার হওয়ার জন্য ফেরীতে উঠেন। এমন সময় হঠাৎ ফেরিতে ঢলে পড়েন তিনি। ধারণা করা হচ্ছে তীব্র তাপদাহে তিনি হিটস্ট্রোক করে মারা গেছেন।

এ বিষয়ে বোয়ালখালী হাজি নুরুল হক কলেজের সহকারি অধ্যাপক মো. ইব্রাহিম বলেন, সকাল ৯টার দিকে কালুরঘাটের পশ্চিম পাড় থেকে পায়ে হেঁটে ফেরিতে উঠেন ওই শিক্ষক। এরপর হঠাৎ ফেরিতে ঢলে পড়েন তিনি। পরবর্তীতে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে আঞ্জুমানে আজিজিয়া মাবুদিয়া সুন্নিয়া সংগঠনের সদস্য সচিব কাজী মো. এমরান কাদেরী চাটগাঁ নিউজকে বলেন, তিনি আমাদের সংগঠনের সহ-সভাপতি ছিলেন। তাকে সকাল সাড়ে ১০টায় মৃত ঘোষণা করেন চমেক হাসপাতালের চিকিৎসক।

দুপুর ২টায় খিতাপচর আজিজিয়া মাবুদিয়া মাদ্রাসা প্রাঙ্গণে তার ১ম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপরে বাদে এশা ২য় জানাজা শেষে কুতুবদিয়ার গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top