কাপ্তাই সঙ্গীত প্রতিভা অন্বেষণের দ্বিতীয় রাউন্ডে দেশের গান গাইলো শতাধিক প্রতিযোগী

কাপ্তাই প্রতিনিধি: ” বাংলা গানের চর্চার পাশাপাশি পাহাড়ে বসবাসকারী ক্ষুদ্র নৃ- গোষ্ঠীর সংস্কৃতিকে  আরোও ব্যাপকভাবে ছড়িয়ে দেবার লক্ষ্যে এবং তাদের থেকে উদীয়মান প্রতিভাকে তুলে আনার লক্ষ্যে   রাঙামাটির কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে গত ৩ জুন উদ্বোধন করা হলো কাপ্তাই সঙ্গীত প্রতিভা অন্বেষণ ২০২৩।

তারই ধারাবাহিকতায় শনিবার (১৭ জুন) কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হলো দেশাত্মবোধক রাউন্ড। এতে প্রথম রাউন্ডে ইয়েস কার্ড অর্জনকারী শতাধিক প্রতিযোগী বাংলা, মারমা, তনচংগ্যা, চাকমা, পাংখোয়া, বম, লুসাই ও খিয়াং ভাষায় গাইলো দেশের গান।

এর আগে এদিন সকাল ১০ টায় কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে দ্বিতীয় রাউন্ড এর উদ্বোধন করেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য দীপ্তিময় তালুকদার। এসময় তিনি বলেন, বাংলা গানের প্রসারের পাশাপাশি ক্ষুদ নৃ- গোষ্ঠীর সংস্কৃতি প্রচার ও প্রসারে এই আয়োজন অন্যন্য ভূমিকা পালন করবে বলে আমি আশা করছি।

কাপ্তাই উপজেলা সহকারী কমিশনার( ভুমি) মারজান হোসাইন এর সভাপতিত্বে উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ঝুলন দত্ত ও সদস্য নুর মোহাম্মদ বাবুর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন উপজেলা শিল্পকলা একাডেমির সহ সভাপতি ও সঙ্গীত প্রতিভা অন্বেষণ এর আহবায়ক ডা: প্রবীর খিয়াং ও সদস্য সচিব উপজেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সাধারণ সম্পাদক মংসুইপ্র মারমা।

Scroll to Top