কাপ্তাই নৌ স্কাউটসের ১১ জন পাচ্ছেন প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি : ২০২১ সালে স্কাউট শাখার সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড অর্জন করেছেন কাপ্তাই জেলা নৌ স্কাউটসের ১১ জন স্কাউটস ।

চুড়ান্তভাবে মনোনিতরা হলেন- মো. ইব্রাহিম খলিল সাইমু, মো. আরিফ হোসেন, মো. ইস্কান্দার, অর্নব বড়ুয়া, অপূর্ব বড়ুয়া, সালমা আক্তার মীম, মুরসা উদ্দিন চৌধুরী মীম, সুমাইয়া আক্তার, রাইসা ফেরদৌস বর্ণা, শাহিনুর আক্তার এবং ইসরাত জাহান জুঁই।

বৃহস্পতিবার (২৩ মে) রাতে প্রকাশিত ফলাফলে তাদের নাম ওঠে আসে। ‘প্রেসিডেন্টস স্কাউট অ্যাওয়ার্ড’ এ বাংলাদেশ স্কাউটস, নৌ অঞ্চলের কাপ্তাই জেলা নৌ স্কাউটস থেকে এই ১১ জন স্কাউট মনোনীত হন। বাংলাদেশ স্কাউটস থেকে প্রকাশিত ফলাফল থেকে এই তথ্য জানা যায়।

স্কাউটস মনোনয়নের এই প্রক্রিয়া চারটি ধাপে অনুষ্ঠিত হয়। প্রথমে জেলা পর্যায়ে জেলা নৌ স্কাউটস কাপ্তাই থেকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে ২১ জন। এর মধ্য থেকে অঞ্চল পর্যায়ের জন্য মনোনীত হয় ২০ জন এবং জাতীয় পর্যায়ের জন্য মনোনীত হয় ১৮ জন। পরে সেখান থেকে ‘জাতীয় স্কাউটস প্রশিক্ষণ কেন্দ্র’ মৌচাক, গাজীপুরে মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় ১১ জন অংশগ্রহণ করে চূড়ান্তভাবে ১১ জন রাষ্ট্রপতির পুরস্কারের জন্য মনোনীত হয়।

উল্লেখ্য, তিন পার্বত্য জেলা থেকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১৩ জন চূড়ান্তভাবে মনোনীত হয় এবং এর মধ্য থেকে কেবল কাপ্তাই জেলা নৌ স্কাউটস থেকেই মনোনীত হন ১১ জন। বাংলাদেশ স্কাউটস এর নির্ধারিত ঘোষিত তারিখে প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ডটি মহামান্য রাষ্ট্রপতি নিজে উপস্থিত থেকে প্রদান করবেন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top