কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজে এইচএসসিতে শতভাগ পাস, জিপিএ-৫ ৯৫ জন

কাপ্তাই প্রতিনিধি: ২০২৩ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে গত বছরের মতো  পার্বত্যঞ্চলে আবারও সেরা ফলাফল অর্জন করেছে বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাইয়ের শিক্ষার্থীরা।

উক্ত কলেজ থেকে সর্বমোট ১৪৪ জন পরীক্ষার্থীর মধ্যে শতভাগ পাশ করেছে। পাশাপাশি ৯৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর আলম জানান, প্রকাশিত এইচএসসির ফলাফলে বিজ্ঞান বিভাগে ৮০ জন পরীক্ষার্থীর মধ্যে ৬১জন জিপিএ-৫ পেয়েছে। প্রতিষ্ঠানটির ৪০ জন ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীর মধ্যে ৩০ জন এবং মানবিক বিভাগের ২৪ জন পরীক্ষার্থীর মধ্যে ০৪ জন জিপিএ-৫ অর্জন করেছে। এছাড়াও, ফলাফল বিবেচনায় প্রতিবারের মতো এবারও প্রতিষ্ঠানটি তিন পার্বত্য জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি লাভ করেছে।

প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর আলম এই ফলাফলে সন্তোষ প্রকাশ করে বলেন, নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাই থেকে ৯৫ জন জিপিএ-৫ অর্জন করেছে। আগামীতে এ সংখ্যা আরও বৃদ্ধির লক্ষ্যে আমরা কাজ করছি। তিনি বলেন আমাদের মূল লক্ষ্য হচ্ছে এসএসসি পরীক্ষায় শিক্ষার্থীরা জিপিএ যা পেয়েছে এইচএসসি পরীক্ষায় তার থেকে বেশি অর্জনে সক্ষম করে গড়ে তোলা।

কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কমান্ডার মাহবুব আহমদ শাহজালাল বলেন, শিক্ষার্থীদের এই ফলাফলে আমরা অত্যন্ত আনন্দিত। এই কৃতিত্বে বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাইয়ের গভর্নিং বডির চেয়ারম্যান, সকল শিক্ষার্থী, অভিভাবক ও সর্বোপরি শিক্ষকদের অভিনন্দন জানাই। আমরা আগামীতেও এই ফলাফলের ধারাবাহিকতা বজায় রাখার সর্বাত্মক চেষ্টা করবো। বাংলাদেশ নৌবাহিনী ঘাঁটি বানৌজা শহীদ মোয়াজ্জমের অধিনায়ক ও প্রতিষ্ঠানটির গভর্নিং বডির চেয়ারম্যান কমডোর এম ফয়জুল হক, (সি), পিএসসি বিএন, মাননীয় নৌবাহিনী প্রধান এবং কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের সার্বিক দিকনির্দেশনার পাশাপাশি সকল শিক্ষক ও শিক্ষার্থীর অক্লান্ত পরিশ্রম এবং সর্বোপরি অভিভাবকদের সর্বাত্মক প্রচেষ্টার ফলে এমন ঈর্ষণীয় ফলাফল অর্জিত হওয়ায় সকলকে আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন।

এদিকে কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজ এর এই সাফল্যে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন, কাপ্তাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ মাহমুদ হাসান সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি অভিনন্দন জানিয়েছেন।

Scroll to Top