কাপ্তাই জাতীয় উদ্যানে ২ টি অজগর সাপ অবমুক্ত

কাপ্তাই প্রতিনিধি: রাঙামাটির কাপ্তাই জাতীয় উদ্যানে ২ টি অজগর সাপ অবমুক্ত করা হয়েছে। সাপ ১ টির ওজন ৮ কেজি ও দৈঘ্য ৯ ফুট এবং অপরটির ওজন ৬ কেজি ও দৈঘ্য ৮ ফুট।

বুধবার (৩১ জুলাই) দুপুর আড়াই টায় পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা( ডিএফও) মো. জাহিদুর রহমান মিঞার নির্দেশনায় কাপ্তাই রেঞ্জ অফিসার এএসএম মহিউদ্দিন এবং বন বিভাগের কর্মীরা অজগর সাপ ২ টিকে কাপ্তাই জাতীয় উদ্যানের গভীর অরণ্যে অবমুক্ত করেন।

অবমুক্তকালে কাপ্তাই উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মো নাছির উদ্দিন, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন সহ সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন।

কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা মো. মহিউদ্দিন জানান, গতকাল ( মঙ্গলবার) রাত ১০ টায় কাপ্তাই লগগেইট সংলগ্ন মসজিদের সামনে হতে বন বিভাগের কর্মীরা একটি অজগর সাপ উদ্ধার করেন।

তিনি আরোও জানান, বুধবার (৩১ জুলাই) দিবাগত রাত ১২ টায় উপজেলা সদর বড়ইছড়ি হাসপাতাল এলাকা হতে কাপ্তাই উপজেলা পরিষদ এর সাবেক চেয়ারম্যান দিলদার হোসেন, জনৈক মো. সাকিব, মো. আরাফত অপর অজগর সাপটিকে ধরে এনে বুধবার সকালে বন বিভাগের কাছে হস্তান্তর করেন। সাপটি বিরল প্রজাতির বলে তিনি জানান।

চাটগাঁ নিউজ/ঝুলন/এআইকে

Scroll to Top