কাপ্তাইয়ো বিশ্ব জলাতংক দিবস পালন

কাপ্তাই প্রতিনিধি: বিশ্ব জলাতংক দিবস  উপলক্ষ্যে   শুক্রবার সকালে পাহাড়িকা উচ্চ বিদ্যালয়ে   আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

জলাতংক রোগ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষে কাপ্তাই উপজেলা প্রাণী সম্পদ কার্যালয় ও ভেটেরিনারি হাসপাতালের  উদ্যোগে এ কর্মসূচী পালন করা হয়।

কাপ্তাই উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা কৃষিবিদ এনামুল হক হাজারীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের পরিচালক ডা: প্রবীর খিয়াং, পাহাড়িকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইলিয়াছ কাঞ্চন চৌধুরী, প্রধান শিক্ষক অনিল কুসার নাথ।

আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন উপজেলা ভেটেরিনারি সার্জন ডা: মো: জাকিরুল ইসলাম।

এসময় উপজেলা উপ  সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা মনোরঞ্জন তনচংগ্যা ও বিশ্বমিত্র তনচংগ্যা সহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন,  বাংলাদেশে ২০৩০ সালের মধ্যে জলাতংকজনিত মৃত্যু শূণ্যের কোটায় নামিয়ে আনার জন্য  কাজ করা হচ্ছে। কুকুরকে আঘাত বা বিরক্ত না করার জন্য এবং শিশুদেরকে কুকুরের সংস্পর্শ থেকে দূরে রাখার জন্য প্রাণী সম্পদ বিভাগের পক্ষ থেকে সভায় পরামর্শ দেয়া হয়।

এর আগে বিশ্ব জলাতংক দিবস উপলক্ষ্যে র‌্যালী বের করা হয়।

Scroll to Top