কাপ্তাইয়ে ৬৭৫ জেলের মাঝে ভিজিডির চাল বিতরণ

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি: রাঙামাটির কাপ্তাই হ্রদে মৎস্য আহরণ বন্ধকালীন সময়ে কর্মহীন হয়ে পড়া জেলেদের মাঝে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বিশেষ ভিজিডি (চাল) বিতরণ করা হয়েছে।

সোমবার (২৭ মে) বেলা ১১টার দিকে কাপ্তাই উপজেলার ৪নং কাপ্তাই ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্বরে এই চাল বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বিতরণ অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ সম্পদ মন্ত্রণালয় হতে প্রাপ্ত আগস্ট ২০২৩ মাসের বরাদ্দকৃত ১৩ হাজার ৯৪০ কেজি চাল কাপ্তাই হ্রদের ৬৯৭ জন মৎস্যজীবীর মাঝে বিতরণ করা হয়। যেখানে প্রত্যেক পরিবারকে ২০ কেজি করে চাল বিতরণ করা হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে চাল বিতরণ কার্যক্রম পরিচালনা করেন কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রুহুল আমিন ও উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফ হোসেন। এসময় স্থানীয় ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: কাপ্তাই হ্রদে মাছের প্রজনন কার্যক্রম বৃদ্ধির জন্য প্রতি বছরের ন্যায় গত ১ মে থেকে আগামী ৩ মাসের জন্য কাপ্তাই হ্রদে মৎস আহরণ ও বিপণন কার্যক্রম বন্ধ রয়েছে। সরকার কর্তৃক তালিকাভুক্ত কর্মহীন মৎসজীবীদের জন্য বিশেষ ভিজিএফ (চাল) খাদ্য সহায়তা হিসেবে চলতি বছরের মে মাসের জন্য এ চাল বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানান উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আরিফুর রহমান।

চাটগাঁ নিউজ/ঝুলন/এসএ

Scroll to Top