কাপ্তাইয়ে এইচএসসিতে পাশের হার ৭৫ শতাংশ, জিপিএ-৫ ১০২ জন

কাপ্তাই প্রতিনিধি: ২০২৩ সালে অনুষ্ঠিত এইচএসসি ও সমমান পরীক্ষায় রাঙামাটির কাপ্তাই উপজেলায় মোট ৭৫ শতাংশ শিক্ষার্থী পাশ করেছে এবং ১০২ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে।

রোববার (২৬ নভেম্বর) প্রকাশিত এইচএসসির ফলাফলে কাপ্তাই উপজেলাতে দুইটি শিক্ষা প্রতিষ্ঠানের মোট সাতশত ৬৮জন পরীক্ষার্থী অংশ নিয়েছিলো। তৎমধ্যে কর্ণফুলী সরকারি কলেজ থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসা শিক্ষা বিভাগে সর্বমোট ছয়শত ২৪ জন শিক্ষার্থীর অংশ নিয়ে পাশ করেছে চারশত ৩২ জন। পাসের হার ৬৯.২৩%। এই প্রতিষ্ঠান হতে জিপিএ-৫ পেয়েছে ৭ জন শিক্ষার্থী।

এদিকে কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজ থেকে একশত ৪৪ জন শিক্ষার্থী অংশ নিয়ে সকলে পাস করেছেন। অথাৎ পাসের হার শতভাগ। এবং ৯৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

কর্ণফুলী সরকারি কলেজ এর অধ্যক্ষ এএইচএম বেলাল চৌধুরী জানান, কর্ণফুলী সরকারি কলেজ হতে ৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। তার মধ্যে ২ জন মানবিক এবং ৫ জন ব্যবসায় শিক্ষা থেকে জিপিএ-৫ পেয়েছে।

এছাড়া কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজ হতে এবছর এইচএসসিতে অংশ নেওয়া ১শত ৪৪ জন শিক্ষার্থীর মধ্যে বিজ্ঞান বিভাগে ৮০ জন পরীক্ষার্থী অংশ নেয়। তৎমধ্যে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়েছে ৬১ জন। এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৪০ জন পরীক্ষার্থীর মধ্যে ৩০ জন জিপিএ-৫ অর্জন করেছে। এছাড়া মানবিক বিভাগে ২৪ জন শিক্ষার্থীর মধ্যে ০৪ জন জিপিএ-৫ অর্জন করেছে।

Scroll to Top