কর্ণফুলী পেপার মিলসের পরিত্যক্ত ভবন থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার

চাটগাঁ নিউজ ডেস্ক : রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা কর্ণফুলী পেপার মিলস (কেপিএম) থেকে আবুল কাশেম বাবুল (৫৫) নামে এক ব্যক্তির গলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি ওই মিলের সাবেক শ্রমিক ছিলেন।

আজ শনিবার (২৭ জুলাই) বেলা ২টার দিকে কারখানার একটি পরিত্যক্ত ভবন থেকে মরদেহটি উদ্ধার করা হয়। আবুল কাশেম বাবুল কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়নের ফকিরাঘোনা এলাকার বাসিন্দা।

চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আক্তার হোসেন মিলন জানান, আবুল কাশেম বাবুল গত ৩ দিন যাবৎ নিখোঁজ ছিলেন। তার পরিবার অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে শুক্রবার (২৬ জুলাই) কাপ্তাই থানায় বিষয়টি লিখিতভাবে জানায়। আজ (শনিবার) কেপিএম এলাকার কারখানার ভিতর থেকে তার গলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কাপ্তাই থানার ওসি আবুল কালাম বলেন, ‘নিখোঁজ হওয়ার পর আবুল কাশেম বাবুলের পরিবার থানায় জানালে আমরা তাঁর খোঁজে অভিযান পরিচালনা করি। আজ তার ফোন ট্র্যাংকিয়ের মাধ্যমে স্থান শনাক্ত করে কেপিএম মিলসের ভিতরে একটি পরিত্যক্ত ভবনে তার মরদেহটি পাওয়া যায়। তবে মরদেহটি পচে গেছে। তিনি কিভাবে মারা গেছেন তা তদন্ত সাপেক্ষে বলা যাবে।’

এদিকে কেপিএমের একটি সূত্রে জানা গেছে, আবুল কাশেম বাবুল একসময় কেপিএম কারখানায় কোম্পানি মাস্টার রোলে কর্মরত ছিলেন। ২০২৩ সালের ২৬ অক্টোবর তাকে কর্তৃপক্ষ চাকরিচ্যুত করে।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top