কর্ণফুলীতে আবারো আগুনের সূত্রপাত, পুড়েছে একটি বসতঘর

চাটগাঁ নিউজ ডেস্কঃ একাধিক অগ্নিকাণ্ডের ঘটনায় শঙ্কিত কর্ণফুলীবাসী। উপজেলার এস আলম সুগার মিলের আগুন ৪৩ ঘণ্টায়ও নেভেনি। সুগার মিলে আগুন লাগার একদিনের মাথায় মশার কয়েলে পুড়েছিল চরপাথরঘাটার ১৮টি বসতঘর। তারো একদিন পর ফের একই এলাকায় পুড়েছে আরো একটি বসতঘরের ৬ টি কক্ষ।

বুধবার (৬ মার্চ) সকাল ১০টার দিকে উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড খোয়াজনগর এলাকার চেয়ারম্যান বাড়ির একটি কলোনিতে আবারো অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে হতাহতের কোনো খবর পাওয়া না গেলেও দেড় লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কর্ণফুলী মডার্ন ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর শোয়াইব হোসেন মুন্সি চাটগাঁ নিউজকে জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ ঘটনায় একটি ভাড়া বাসার ৬টি কক্ষ পুড়ে গেছে। এতে দেড় লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে এবং তিন লক্ষ টাকার মালামাল উদ্ধার করা গিয়েছে।

উল্লেখ্য, গত ৪ মার্চ বিকেল পৌনে ৪ টার দিকে কর্ণফুলী থানাধীন ইছানগর এলাকায় এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ নামের চিনি কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে প্রায় ১ লাখ টন অপরিশোধিত চিনি পুড়ে যায়। সর্বশেষ খবরে আজ বুধবার বেলা ১১টা পর্যন্ত আগুন নেভানো সম্ভব হয়নি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। সুগার মিলের অগ্নিকান্ডের একদিনের মাথায় ফের পুড়েছিল উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ইছানগর গ্রামের ১৮টি বসতঘর সহ গোয়ালে থাকা দুটি গরু। এ সময় তাদের সবার টিনের ও বেড়ার ঘর, নগদ টাকা, আসবাবপত্রসহ প্রায় ২৫-৩০ লাখ টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে যায়।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top