কচ্ছপিয়ার শীর্ষ সন্ত্রাসী রাসেল গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি: রামু উপজেলার কচ্ছপিয়া ও গর্জনিয়া ইউনিয়নের ১০ গ্রামের মানুষের আতংক কচ্ছপিয়ার শীর্ষ সন্ত্রাসী রাসেল গ্রেফতার।

(২৩ জুলাই) গর্জনিয়া – কচ্ছপিয়া উত্তর টেকপাড়ায় কক্সবাজার জেলা পুলিশ সুপারের দিক নির্দেশনায় গর্জনিয়া পুলিশের টীম  সন্ধ্যা অনুমান ৬.৪৫ ঘটিকার দিকে কচ্ছপিয়া এলাকায় অভিযান পরিচালনা করে। গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ মাসুদ রানার নেতৃত্বে এস আই মোজাম্মেল এস আই শরীফ সঙ্গীয় ফোর্স সহ এক‌টি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

এসময় কচ্ছপিয়া ১ নাম্বার ওয়ার্ডের বাসিন্দা মৃত আবুল কালামের ছেলে একাধিক মামলার পালাতক আসামি রাসেল’কে (৩৮) গ্রেপ্তার করা হয়। শীর্ষ সন্ত্রাসী রাসেল কক্সবাজার জেলার রামুর কচ্ছপিয়ার এক আতংকের নাম বলে বেশ আলোচনায় ছিলেন। দীর্ঘদিন সন্ত্রাসী রাসেল – কে ধরতে গর্জনিয়া পুলিশ ফাড়িঁ একাধিকবার চেষ্টা করছিলেন বলে জানান গর্জনিয়া পুলিশ ফাড়িঁর পুলিশ পরিদর্শক মোঃ মাসুদ রানা। রাসেলের বিরুদ্ধে বর্তমানে ২টি ওয়ারেন্ট রয়েছে বলে নিশ্চিত করেছেন গর্জনিয়া পুলিশ।

এদিকে স্থানীয়রা জানান,এই এলাকা ও পাশের ইউনিয়ন গর্জনিয়া এবং নাইক্ষ্যংছড়িতে বিভিন্ন সময় তার দলবল সহ রাতের বেলায় প্রায় সময় অস্ত্রের মহড়ায় গরু, ইয়াবা ও স্বর্ণ পাচার করতেন। সন্ত্রাসী রাসেলের গ্রেপ্তারের গর্জনিয়া – কচ্ছপিয়ায় সর্বত্রই গর্জনিয়া পুলিশের প্রসংশা করছেন এখানকার বাসিন্দারা। এতোদিন তার ডাকাত দল কর্তৃক অপহরণ, ডাকাতি, খুন, ঘুম সহ নানা আতংক ছড়িয়ে পড়েছিল সর্বত্র। পুলিশ বলেছেন, তারা প্রতি রাতে ডাকাত আতংক বিরাজ করার খবর বিভিন্ন সময় জেনে রাতে লোকজনদের সর্তক রেখেছেন,পাশাপাশি নিরাপত্তা ও দিচ্ছেন।

সন্ত্রাসী রাসেলের গ্রেপ্তারের বিষয়ে নিশ্চিত করে গর্জনিয়া পুলিশ ফাড়িঁর ইনচার্জ মোঃ মাসুদ রানা জানান, সে দীর্ঘ দিন পাহাড়ি গহীন অরন্যে পলাতক ছিল। কক্সবাজার জেলার পুলিশ সুপার স্যারের দিক নির্দেশনায় আমরা তাকে গ্রেপ্তার করেছি।

আই সি মাসুদ মোঃ রানা আরও বলেন অত্র পাহাড়ি এলাকায় কোন প্রকার সন্ত্রাসী, মাদক কারবারি, চাঁদাবাজ, দালাল, চোর বাটপার, ডাকাত, ছিনতাইকারীদের ঠাই নাই।

Scroll to Top