কক্সবাজার ৪ আসনে বিপুল ভোটের ব্যবধানে নৌকার বিজয়

উখিয়া প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৪ আসনে ১লাখ ২২হাজার ৮০ ভোট পেয়ে টানা ২য় বারের মতো এমপি নির্বাচিত হয়েছেন সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির স্ত্রী ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শাহীন আক্তার।

উখিয়া-টেকনাফের রাজনীতির মাঠের  ম্যাজিকম্যান আবদুর রহমান বদি কারিশমাই শাহিন আক্তার সহজ জয়ে পেয়েছেন।

রোববার রাতে উখিয়া-টেকনাফ উপজেলার স্ব স্ব রিটার্ণিং কর্মকর্তা সূত্রে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

উখিয়া উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য মতে, উখিয়া উপজেলায় নৌকা প্রার্থী শাহীন আক্তার পেয়েছেন ৬০ হাজার ৬৬৪ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নুরুল বশর পেয়েছেন ১০হাজার ৬৯ ভোট। ডাব ১১৫, মিনার ৫৫০, সোনালী আঁশ ১৬৯, আম ১৭৯, লাঙ্গল ১হাজার ২৬৪ ভোট।

অপরদিকে, টেকনাফ উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য মতে, টেকনাফ উপজেলায় নৌকা প্রার্থী শাহীন আক্তার পেয়েছেন ৬১ হাজার ৪১৬ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নুরুল বশর ঈগল প্রতিকে পেয়েছেন ২১হাজার ৬৩৮ ভোট। ডাব ১৩২, মিনার ২৭৫, সোনালী আঁশ ৭৭, আম ১৪৮, লাঙ্গল ৪৯৪ ভোট।

প্রাপ্ত ফলাফল মতে নৌকা ৯০ হাজার ৩৭৩ ভোট বেশী পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। নিকটত্মম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৩১হাজার ৭০৭ ভোট।

এদিকে ভোট চলাকালীন দুপুরে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে লাঙ্গল, পরে বিকেলে ঈগল প্রতিকে স্বতন্ত্রপ্রার্থী ভোট বর্জন করেন।

এই আসনে মোট ভোটার সংখ্যা ৩লাখ ২৬ হাজার ৯৭১। কেন্দ্র সংখ্যা- ১০৪টি।

উল্লেখ্য, শাহিন আক্তারের বিজয় পেছনে মূল কারিগর ছিলেন সাবেক সংসদ আবদুর রহমান বদি ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিলো উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরীর।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top