কক্সবাজার পৌরসভার ৫৯৯ কোটি টাকার বাজেট ঘোষণা

কক্সবাজার সদর প্রতিনিধি : কক্সবাজার পৌরসভার ২০২৪-২০২৫ অর্থবছরের জন্য ৫৯৮ কোটি ৮৬ লাখ ৮৬ হাজার ১০১ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

আজ বুধবার (৩১ জুলাই) কক্সবাজার পৌরসভার সম্মেলন কক্ষে পৌর মেয়র মাহাবুবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে বাজেট উপস্থাপন করেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা একেএম তারিকুল আলম।

ঘোষিত বাজেটে রাজস্ব আয় দেখানো হয়েছে ৪১ কোটি ৩২ লাখ ৯৮ হাজার টাকা। রাজস্ব ব্যয় ৪০ কোটি ৪৭ লাখ ৬৯ হাজার টাকা।

বাজেটে উন্নয়ন আয় দেখানো হয়েছে সর্বমোট ৫৫২ কোটি ৭৩ লাখ ৯৬ হাজার টাকা। এর মধ্যে সরকারি অনুদান ১ কোটি ২২ লাখ টাকা, রাজস্ব উদ্বৃত্ত হতে আয় ৪ কোটি টাকা ও প্রকল্প খাতে অনুদান ৫৪৭ কোটি ৫১ লাখ ৯৬ হাজার টাকা।

উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৫৪৯ কোটি ৭৩ লাখ ৯৬ হাজার টাকা। এর মধ্যে সরকারি অনুদান ১ কোটি ২২ লাখ টাকা, রাজস্ব উদ্বৃত্ত হতে ব্যয় ৪ কোটি টাকা ও প্রকল্প খাতে ব্যয় ৫৪৪ কোটি ৫১ লাখ ৯৬ হাজার টাকা। পানি সরবরাহ খাতে দেখানো হয়েছে আয় ৮০ লাখ ৬৫ হাজার টাকা। এ খাতে ব্যয় ৯১ লাখ ৮৫ হাজার টাকা। মূলধন আয় দেখানো হয়েছে ২ কোটি ২ লাখ ৩০ হাজার টাকা। মূলধন ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৩২ লাখ ৫৫ হাজার টাকা।
প্রারম্ভিক স্থিতি দেখানো হয়েছে ১ কোটি ৯৬ লাখ ৯৭ হাজার ১০১ টাকা ৭১ পয়সা। সমাপনী স্থিতি দেখানো হয়েছে ৬ কোটি ৪০ লাখ ৮১ হাজার ১০১ টাকা ৭১ পয়সা।

কক্সবাজার পৌরসভার মেয়র মাহবুবুর রহমান চৌধুরী বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে কক্সবাজার পৌরসভার সমস্ত নালা পরিষ্কার করে পানি চলাচলের ব্যবস্থা করে দেয়া হবে পানি আর আটকে থাকবে না

বাজেট অনুষ্ঠানে বক্তব্য রাখেন,কক্সবাজার চেম্বারের সভাপতি আবু মোর্শেদ চৌধুরী, হোটেল-মোটেল রেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আবুল কাসেম সিকদার কক্সবাজার প্রেসক্লাবের সেক্রেটারি নজিবুল ইসলাম সহ প্রমুখ।

চাটগাঁ নিউজ/প্রতিনিধি/এসআইএস

Scroll to Top