ওয়াল্টনের লাগো লাগিয়ে বিক্রি হচ্ছিল ‘ওয়াটন’ নামে নকল পণ্য!

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম নগরীর চান্দগাঁও এলাকায় ওয়াটন (WATON) নামের বৈদুত্যিক পাখার মোড়কে ওয়াল্টনের (WALTON) লোগো ছাপানোর কারণে দোকান সিলগালা ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (৪ জুন) নগরীর চান্দগাঁও বেপারী পাড়ার ফেদা খান সড়ক এলাকায় বিসমিল্লাহ ইলেকট্রনিক্স অ্যান্ড ইলেকট্রিক নামের দোকানে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ফয়েজ উল্লাহ। এতে অংশ নেন সহকারি পরিচালক রানা দেবনাথ ও আনিসুর রহমান।

পরে বিসমিল্লাহ ইলেকট্রনিক্সের তথ্য অনুসরণ করে চট্টগ্রাম শহরের নন্দনকানন এলাকার মুসাফির খানা মসজিদ শপিং কমপ্লেক্সের জাহাঙ্গীর ইলেকট্রনিক্স নামক দোকানকে একই অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি সতর্ক করা হয়।

এ ব্যাপারে উপ-পরিচালক ফয়েজ উল্লাহ বলেন, ভোক্তাধিকার পরিচালকের কাছে অভিযোগ যায়, “ওয়াটন” নামে একটি নন ব্র্যান্ডের পণ্য “ওয়াল্টন” বলে সহজ সরল সাধারণ ভোক্তাদের কাছে বিক্রি করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সত্যতা পাওয়া যায়। জেনে শুনে নকল পণ্য বিক্রি করার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা এবং প্রতিষ্ঠানটি সাময়িক সিলগলা করে দেওয়া হয়। পরে নন্দনকানন এলাকার মুসাফির খানা মসজিদ শপিং কমপ্লেক্সের অভিযান চালিয়ে এই নকল পণ্য পাওয়া যায়। তাদেরও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top