ওমানে ফটিকছড়ির প্রবাসীর আ ত্ম হ ত্যা

সিপ্লাস ডেস্ক: মধ্যপ্রাচ্যের দেশ ওমানের আল মুদাবী এলাকায় গলায় ফাঁস লাগানো অবস্থায় মোহাম্মদ বেলাল (৫০) নামে ফটিকছড়ির এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার করেছে ওমান রয়েল পুলিশ।

শুক্রবার (৩ নভেম্বর) স্থানীয় সময় বিকাল ৪ টার দিকে নিজের শয়নকক্ষে তার ঝুলন্ত লাশ দেখতে পায় কয়েকজন সহকর্মী।রে তারা বিষয়টি পুলিশকে জানালে পুলিশ এসে লাশ নীচে নামিয়ে আনে। বর্তমানে লাশ হাসপাতালের মর্গে রয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।

প্রবাসী বেলাল উপজেলার নানুপুর ইউনিয়নের পূর্ব মাইজভান্ডার গ্রামের বদল আজিজ বাড়ির মৃত খুইল্যা মিয়ার ছেলে।তিন মেয়ে ও একপুত্র সন্তানের জনক বেলাল। বেশ কয়েক বছর ধরে কাজের সুবাদে ওমানের আল মুদাবী এলাকায় বসবাস করে আসছিলেন।

শনিবার (৪ নভেম্বর) সরেজমিনে ঘটনাস্থলে গেলে বেলালের রুমমেট মোজাম্মেল বলেন, ‘বেলাল হুজুর মানুষ। ভারী কোন কাজ করতে পারতেন না। দেশেও ব্যবসা বানিজ্যে ক্ষতিগ্রস্ত হয়ে প্রবাসে এসেছেন। এখানে এসে সুবিধা করতে পারছিলেন না। দেশে ফিরে যাওয়ার জন্য আমাকে বার বার বলতেন। আমি নিজেও আশ্বস্ত করেছিলাম দেশে পাঠানোর জন্য সহযোগীতা করব। বকেয়া বেতন আদায়ের অপেক্ষায় ছিলেন।

এদিকে ভাইয়ের মৃত্যুর খবর শুনে ছুটে আসেন বড় ভাই হাসেম, তিনি বলেন- ‘আমি আগেও ওমানে ছিলাম। ভাইকে বলেছি বিদেশে কষ্টের কাজ করতে হয়। তুই আলেম মানুষ পারবি না। তারপরও সে আসার জন্য জোর করে। পরে তার জন্যসহ ভিসা সংগ্রহ করি। এভাবে করুণ পরিনতি হবে জানলে কখনোই বিদেশে আসতে বলতাম না।

এদিকে লাশ দেশে পাঠাবেন কিনা তা নিশ্চিত করে বলতে পারছেন না তার ভাইও। লাশ দেশে পাঠাতেও প্রয়োজন মোটা অংকের খরচ।

এদিকে, প্রবাসী বেলালের আকস্মিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Scroll to Top