ওবায়দুল কাদেরের পদত্যাগ চায় রওশনপন্থিরা

চাটগাঁ নিউজ ডেস্ক : এক সপ্তাহ আগেও কোটা সংস্কার আন্দোলনে ‘নাশকতাকারীদের’ রাষ্ট্রদ্রোহ আইনে বিচার চাইলেও সুর বদলে ফেলেছে রওশন এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি (জাপা)। দলটি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ৯ দফাকে সমর্থন করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পদত্যাগ দাবি করেছে। আন্দোলনে প্রাণহাণিকে ‘গণহত্যা’ বলে আখ্যা দিয়েছে।

শনিবার রাজধানীর রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে এসব কথা বলেছেন জাপার (রওশন) নির্বাহী চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ। তিনি বলেন, সন্ত্রাস দমনের নামে দেশজুড়ে ছড়িয়ে পড়া ছাত্র আন্দোলন প্রতিহত করতে প্রশাসন নারকীয় গণহত্যা চালাচ্ছে। ছাত্রদের সকল ন্যায্য দাবি মেনে নিয়ে অবিলম্বে জুলুম-নির্যাতন ও গণগ্রেপ্তার বন্ধ করতে হবে। অযোগ্য বাকপটু মন্ত্রী, এমপিদের পদত্যাগ ও অতি উৎসাহী পুলিশ অফিসারদের বরখাস্ত করতে হবে। আন্দোলনে নিহতদের তালিকা প্রকাশ করতে হবে।

ফিরোজ রশীদ বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবি নিয়ে আলাপ-আলোচনা না করে ছাত্রলীগ ও যুবলীগকে ব্যবহার করে সহিংস পরিস্থিতি সৃষ্টির দায় ওবায়দুল কাদের এড়াতে পারেন না। অবিলম্বে তাকে সাধারণ সম্পাদক পদ এবং মন্ত্রিত্ব ছাড়তে হবে। হারুন-উর-রশীদ ও বিপ্লব কুমার সরকারের মতো যেসব অতি উৎসাহী পুলিশ অফিসার আন্দোলন দমনে নৃশংসতা চালিয়েছে, তাদের এখনই বরখাস্ত করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কো-চেয়ারম্যান সাহিদুর রহমান টেপা, শফিকুল ইসলাম সেন্টু, গোলাম সারোয়ার মিলন, সুনীল শুভ রায় প্রমুখ।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top