এমটিএফই অ্যাপে প্রতারণা, গ্রেপ্তার ২

সিপ্লাস ডেস্ক: মেটাভার্স ফরেন এক্সচেঞ্জ (এমটিএফই) অ্যাপের ফাঁদে ফেলে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া প্রতারকচক্রের দুই সদস্যকে আটক করেছে আরএমপির রাজপাড়া থানার পুলিশ। গত বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জেলার মোহনপুর থানা এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করে।

রাজশাহী মহানগর পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। গ্রেপ্তারকৃতরা হলেন দিপেন্দ্রনাথ সাহা (৪৩) ও মো. লতিফুল বারী বাবু (৪২)।

দিপেন্দ্রনাথ সাহা রাজশাহী জেলার মোহনপুর থানার বিশুহারা গ্রামের শ্রী দিজেন্দ্রনাথ সাহার ছেলে। লতিফুল বারী বাবু নওগাঁ জেলার মহাদেবপুর থানার মহাবেদবপুর গ্রামের মো. আব্দুর রশিদের ছেলে।
ঘটনা সূত্রে জানা যায়, মেটাভার্স ফরেন এক্সচেঞ্জ (এমটিএফই) অ্যাপের ফাঁদে ফেলে সাধারণ জনগণের কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। এর ফলে হাজার হাজার যুবক তাদের জমানো টাকা হারিয়ে হয়েছেন দিশাহারা।

আলোচিত বিষয়টি নিয়ে এমটিএফই অ্যাপের বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে সাংবাদ প্রচার হয়। সংবাদটি আলোচিত হলে গত ২৩ জুলাই রাজশাহীর জজ কোর্টের বিজ্ঞ অ্যাডভোকেট জহুরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য রাজপাড়া থানা পুলিশ, সিআইডি ও পিবিআইকে নির্দেশ প্রদান করেন। তদন্ত সংস্থা ঘটনার সত্যতা পেয়ে আসামিদের গ্রেপ্তারে অভিযান শুরু করে।
তবে প্রতারকচক্র আত্মগোপন করে। পরে আরএমপির রাজপাড়া থানা পুলিশের নেতৃত্বে সিআইডি রাজশাহী ও পিবিআই যৌথ টিম গত বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জেলার মোহনপুর থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলে জানায় পুলিশ।

Scroll to Top