এবার সিএমপি কমিশনার সাইফুল, ডিআইজি মিনা ও এসপি শফিউল্লাহকে বদলী

চাটগাঁ নিউজ ডেস্ক : আওয়ামী লীগ সরকারের পতনের পরও তাদের নিয়োগকৃত কর্মকর্তারা প্রশাসনে বহাল রয়েছে। এর মধ্যে তাদের বদলী ও প্রত্যাহার শুরু হয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মো. ফখরুজ্জামানকে বদলীর পর এবার চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা ও চট্টগ্রাম মহানগরী পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম ও জেলা পুলিশ সুপার (এসপি) এস এম শফিউল্লাহকে বদলী করা হয়েছে।

আজ বুধবার (২১ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ বদলি করা হয়েছে।

একই আদেশে বাংলাদেশ পুলিশের সব বিভাগের রেঞ্জ ডিআইজি ও মহানগরীর পুলিশ কমিশনারকে বদলি করা হয়েছে।

ডিআইজি নুরে আলম মিনা ও চট্টগ্রাম মহানগরী পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম রাজশাহীর সারদায় পুলিশ একাডেমিতে সংযুক্ত করে বদলি করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব মো. মাহাবুর রহমান শেখ প্রজ্ঞাপনে সই করেন।

প্রজ্ঞাপনে মাত্র দুই মাসের মাথায় সিএমপি কমিশনার মো. সাইফুল ইসলামকে রাজশাহী সারদা পুলিশ একাডেমিতে উপমহাপরিদর্শক হিসেবে সংযুক্ত করা হয়েছে। একই জায়গায় উপমহাপরিদর্শক হিসেবে সংযুক্ত করা হয়েছে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনাকে। পৃথক প্রজ্ঞাপনে এসপি এস এম শফিউল্লাহকে রংপুর রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। জনস্বার্থে এ আদেশ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়।

এছাড়া বদলি হওয়া অন্যান্য কর্মকর্তারা হলেন- ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নূরুল ইসলামকে রাজশাহীর সারদায় পুলিশ একাডেমিতে সংযুক্ত, সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শফিউর রহমানকে রেলওয়ে পুলিশে সংযুক্ত, রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমানকে নৌ পুলিশে সংযুক্ত, খুলনা রেঞ্জের ডিআইজি মঈনুল হককে রাজশাহীর সারদায় পুলিশ একাডেমিতে সংযুক্ত, বরিশাল রেঞ্জের ডিআইজি অ্যান্টি টেরোরিজম ইউনিটে সংযুক্ত এবং ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি মো. শাহ আবিদ হোসেনকে ট্যুরিস্ট পুলিশে সংযুক্ত করা হয়েছে।

এছাড়াও রাজশাহী মহানগরী পুলিশ কমিশনার (ডিআইজি) বিপ্লব বিজয় তালুকদারকে টিঅ্যান্ডআইএমে সংযুক্ত, সিলেট মহানগরী পুলিশ কমিশনার (ডিআইজি) মো. জাকির হোসেন খানকে পুলিশ ব্যুরো অব ইনিভেস্টিগেশনে (পিবিআই) সংযুক্ত, গাজীপুর মহানগরী পুলিশ কমিশনার (ডিআইজি) মো. মাহবুব আলমকে রেলওয়ে পুলিশে সংযুক্ত এবং বরিশাল মহানগরী পুলিশ কমিশনার (ডিআইজি) জিহাদুল কবিরকে পুলিশ ব্যুরো অব ইনিভেস্টিগেশনে (পিবিআই) সংযুক্ত করা হয়েছে।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। সরকার পতনের পর প্রশাসনসহ পুলিশের শীর্ষস্থানীয় পদগুলোতে পরিবর্তন আসে।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top