এবার পূজা পরিষদের সভাপতি-সম্পাদককে অব্যাহতি

পূজা মণ্ডপে ইসলামি গান

চাটগাঁ নিউজ ডেস্ক : নগরের জেএমসেন হল পূজা মণ্ডপে ইসলামি গান গাওয়ার ঘটনায় এবার পূজা উদযাপন পরিষদ মহানগরের সভাপতি আশীষ ভট্টাচার্য্য ও সাধারণ সম্পাদক হিল্লোল সেনকে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।একইসঙ্গে পূজামণ্ডপে অনুষ্ঠানে ইসলামি সংগীত পরিবেশন করার অনুমতি দেওয়ায় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্তকে বহিষ্কার করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।

শুক্রবার (১১ অক্টোবর) সংগঠনটির দপ্তর সম্পাদক শচীন্দ্র নাথ বাড়ৈর সই করা এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

এর আগে ঘটনার দিন বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি আশীষ ভট্টাচার্য্য ও সাধারণ সম্পাদক হিল্লোল সেনের যৌথ স্বাক্ষরিত এক চিঠিতে ঘটনার জন্য দায়ী করে কমিটির যুগ্ম সম্পাদক সজল দত্ত স্থায়ী বহিষ্কার করা হয়।

এদিকে, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি বাসুদেব ধর ও সাধারণ সম্পাদক সন্তোষ শর্মার পাঠানো এক বিবৃতিতে বলা হয়, এই অবাঞ্চিত ঘটনায় হিন্দু সম্প্রদায়ের মানুষ অত্যন্ত বেদনাহত হয়েছে। পূজা পরিষদ এই ঘটনার বিচার বিভাগীয় তদন্ত ও জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে।

একইসাথে পূজা উদযাপন পরিষদ দৃঢ়তার সঙ্গে বলেছে, শারদীয় দুর্গাপূজা যাতে সুষ্ঠুভাবে পরিচালিত হয় সেজন্য সরকার প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করেছে।

স্বাভাবিকভাবে এই ধরনের ঘটনা সুন্দর প্রচেষ্টাকে ব্যর্থ করে দিতে পারে। এ ব্যাপারে সরকার, সেনাবাহিনী, আইনশৃঙ্খলা বাহিনী, রাজনৈতিক দল ও ছাত্র সমাজকে এক হয়ে কাজ করতে হবে এবং দুর্বৃত্তদের প্রতিহত করতে হবে, এর কোন বিকল্প নেই।

পূজা উদযাপন পরিষদ ইতোমধ্যে দায়িত্ব যথাযথভাবে পালনে ব্যর্থতার অভিযোগে চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতি দিয়েছে এবং সাংস্কৃতিক অনুষ্ঠান সুষ্ঠুভাবে পরিচালনায় ব্যর্থতার অভিযোগে মহানগর কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সজল দত্তকে বহিষ্কার করেছে।

এর আগে, বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম মহানগর পূজা পরিষদ আয়োজিত সংষ্কৃতিক মঞ্চে ‘চট্টগ্রাম কালচারাল একাডেমি’ নামক একটি সংগঠনকে গান করার সুযোগ প্রদান করেন সজল দত্ত। ওই সংগঠনের ছয় যুবক মঞ্চে উঠে উপস্থিত সকল পূজার্থীদের সম্মুখে ইসলামী গান পরিবেশন করে। অনুষ্ঠানের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে।

এই ঘটনার পর সংগীত পরিবেশন করা ৬ সদস্যের মধ্যে ২ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। পরে শুক্রবার সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, ‘পূজা উদযাপন কমিটির এক নেতার আমন্ত্রণে সেখানে সংগীত পরিবেশন করেছিল তারা’।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top