উচ্ছেদ অভিযানে বাধা, মারধরের অভিযোগ

চাটগাঁ নিউজ ডেস্ক: নগরীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের সময় স্থানীয়দের বাঁধার মুখে পড়েছেন এক ম্যাজিস্ট্রেট। এ সময় ম্যাজিস্ট্রেট ও স্থানীয় আরও একজনের ওপর চড়াও হন স্থানীয়রা।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে আকবর শাহ থানার লেক সিটি এলাকার কালিরছড়া খাল উদ্ধারে অভিযানের সময় এ ঘটনা ঘটেছে বলে জনা যায়।

এ সময় অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী। গত ১৭ অক্টোবর বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত পাহাড় ব্যবস্থাপনা কমিটির ২৯তম সভায় লেক সিটি এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত হয়।

সিদ্ধান্ত অনুযায়ী আজ বুধবার সকাল থেকে লেক সিটি এলাকায় কালিরছড়া খাল দখল করে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ শুরু হয়। অন্তত ১০ থেকে ১২টি স্থাপনা উচ্ছেদের পর দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় লোকজন দল বেঁধে এসে ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকীকে ঘিরে ধরেন। তারা উচ্ছেদের প্রতিবাদ জানাতে থাকেন। একপর্যায়ে তার সঙ্গে বাগবিতণ্ডায় লিপ্ত হন। এ সময় স্থানীয় বাসিন্দা ও পরিবেশকর্মী শফিকুল ইসলামকে মারধর করেন স্থানীয় লোকজন।

সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী সাংবাদিকদের বলেন, উচ্ছেদ অভিযানে স্থানীয় লোকজন বাধা দিয়েছেন। তবে এর আগে বেশ কিছু স্থাপনা উচ্ছেদ করা হয়।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top