উখিয়ার উপকূলে ভেসে এলো পরিচয়হীন তিন লাশ

চাটগাঁ  নিউজ ডেস্ক: কক্সবাজারের উখিয়া উপকূলে পরিচয়বিহীন তিনটি মৃতদেহ ভেসে এসেছে। ধারণা করা হচ্ছে বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় তাদের মৃত্যু হয়েছে।

স্থানীয় সূত্র জানা গেছে, শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে প্রথমে একটি মৃতদেহ ভেসে আসে। এরপর আজ শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে উখিয়ার উপকূলীয় জালিয়াপালং ইউনিয়নের পাটোয়ারটেক ও শফির বিল পয়েন্টে আরো দুইটি মৃতদেহ ভেসে আসে।

জানা গেছে, গত কয়দিন ধরে ভারি বৃষ্টিপাতের কবলে গোটা কক্সবাজার। এই কারণে অধিকাংশ ফিশিং ট্রলার উপকূলে ফিরতে পারেনি। উপকূলের অদূরে বঙ্গোপসাগরে প্রায় ১৩ টি ফিশিং ট্রলার কূলে ফেরার অপেক্ষায় ছিল। যেখানে প্রায় ৫ শতাধিক মাঝিমাল্লা ছিল। প্রায় ৫০ ঘন্টা অতিবাহিত হলেও কারো সাথে যোগাযোগ করা যায়নি বলে জানান ট্রলার মালিকরা।

নিখোঁজ ট্রলারগুলো হলো- এফবি হাসান, এফবি আবছার, এফবি সাবিত, এফবি মায়ের দোয়া, এফবি কায়সার, এফবি আব্দুল মালেক এক-দুই, এফবি আঁখি, এফবি তাহসিন, এফবি বাবুল, এফবি নাছির, এফবি সেলিম, এফবি নজির ও এফবি জনি।

ফিশিংবোট মালিক সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, বুধবার থেকে টানা বর্ষণ হচ্ছে কক্সবাজার উপকূলে। ঝড়ো হাওয়ার সঙ্গে ভারি বৃষ্টিপাত হওয়ায় উপকূলে ফিরছিলেন জেলেরা। পথিমধ্যে অনেক ট্রলার নিয়ন্ত্রণ হারিয়ে ভেসে গেছে। তারমধ্যে ৮টি ট্রলার কলাতলী ও উখিয়ার ইনানীর পাটোয়ারটেক পয়েন্টে ভেসে এসেছে। সেখান থেকে তিন শতাধিক জেলে জীবিত উদ্ধার হয়েছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন বলেন, উখিয়া উপকূলের জালিয়াপালং ইউনিয়নের পাটোয়ারটেক ও শফির বিল পয়েন্টে আরো দুইটি মৃতদেহ ভেসে আসে। আমরা মৃতদেহগুলো পরিচয় শনাক্তের চেষ্ঠা করছি।

চাটগাঁ নিউজ/জেএইচ

 

Scroll to Top