উখিয়ায় যৌথ অভিযানে দুটি অবৈধ স’মিল উচ্ছেদ

উখিয়া প্রতিনিধি: উখিয়ায় অভিযান পরিচালনা করে ২টি স’মিল উচ্ছেদ ও কাঠ জব্দ করেছে প্রশাসন।

রবিবার (১৪ জানুয়ারি) দুপুর ৩টায় কোর্টবাজার পশ্চিম পাশে রুমখাঁ ছাগল বাজার এলাকায় অবৈধভাবে করাতকলে কাঠ চিরাইয়ের খবরে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।

উখিয়া থানা ও বনবিভাগের সহযোগিতায় পরিচালিত অভিযানের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সালেহ আহমদ। অভিযানে উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম, উখিয়া থানার এএসআই ওমর ফারুক, বিট কর্মকর্তা বিকাশ দাশ, মো. সাজ্জাদুজ্জামান, সোহেল হোসাইন, ছৈয়দ আলম, ইমদাদুল হাসান রনি সহ স্টাফবৃন্দ উপস্থিত ছিলেন।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানান, “বনাঞ্চল ধ্বংস করে সুকৌশলে করাতকলের মাধ্যমে কাঠ চিরাই করে আসছে একটি চক্র। তথ্য উপাত্ত নিয়ে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”

অভিযান পরিচালনার সময় স’মিলে চিরাইয়ের জন্য মজুদ রাখা ২শ ঘনফুট কাঠ জব্দ করে উখিয়া রেঞ্জ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। স’মিলের মেশিন ও আনুষঙ্গিক যন্ত্রাংশও জব্দ করা হয়। তবে অভিযানের খবর পেয়ে পালিয়ে যাওয়ায় ঘটনাস্থল থেকে কাউকে গ্রেফতার করতে পারেনি প্রশাসন।

অভিযানের সত্যতা নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমদ বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে মধ্য রুমখাঁ ছাগল বাজার এলাকায় অবৈধভাবে গড়ে উঠা দুটি করাতকল উচ্ছেদ করা হয়। এছাড়া দুইশত ঘনফুট কাঠ ও স’মিলের অন্যান্য যন্ত্রাংশ জব্দ করা হয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।”

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top