উখিয়ায় ফুটপাত দখলমুক্ত করতে প্রশাসনের মহড়া

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজার-টেকনাফ শহিদ এটিএম জাফর আলম সড়কের উখিয়া উপজেলার কোর্টবাজার স্টেশনে ফুটপাত দখল করে স্থাপনা নির্মাণ ও অবৈধভাবে ট্রাক পার্কিং করে যান চলাচলে বিঘ্ন ঘটানোর দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ১১ হাজার টাকা জরিমানা আদায় করেছে কক্সবাজার প্রশাসন।

সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে কোর্টবাজার স্টেশনে এই অভিযান পরিচালনা করা হয়। উখিয়া থানা পুলিশ ও ট্রাফিক পুলিশের সহযোগিতায় অভিযানের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমদ।

অভিযান পরিচালনা নিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমদ চাটগাঁ নিউজকে জানান, “কোর্টবাজার স্টেশন যানজটমুক্ত করতে ফুটপাত দখলমুক্ত ও অবৈধভাবে যানবাহন পার্কিং না করার জন্য কঠোর নির্দেশনা প্রদান করা হয়েছে। আইন অমান্য করায় চারটি মামলায় ১১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। নির্দিষ্ট স্থানে পার্কিং না করলে পরবর্তীতে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে”

অভিযান পরিচালনার সময় কোর্টবাজার-সোনারপাড়া সড়কের বৌদ্ধ মন্দির সংলগ্ন সড়কের উপর ট্রাক পার্কিং করে যান চলাচলের বিঘ্ন ঘটানোর দায়ে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরে চৌরাস্তার মোড় যানজট মুক্ত রাখার জন্য ট্রাফিক পুলিশ সহ জনসাধারণের প্রতি নির্দেশনা প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সালেহ আহমদ। ভালুকিয়া সড়কের একটি দোকানের মালামাল সড়ক দখল করে মজুদ রাখার দায়ে দুই হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

পরে কোর্টবাজার ইনসাফ হোটেলের সামনে অবৈধভাবে মোটরসাইকেল পার্কিংয়ের দায়ে দুই হাজার টাকা এবং কাঁচাবাজারের সামনে পণ্যবোঝাই ট্রাক পার্কিং করে যান চলাচলে বিঘ্ন ঘটানোর দায়ে দুই হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শামীম হোসেন, ট্রাফিক ইন্সপেক্টর নাজিমুল ইসলাম, এসআই কাউছার হামিদ, সার্জেন্ট রোবায়েত আহমেদ সহ থানা পুলিশের টিম।

চাট গাঁ নিউজ/এসবিএন

Scroll to Top