উখিয়ায় গোপন বৈঠক থেকে ৩২ রোহিঙ্গা আটক

উখিয়া প্রতিনিধি : কক্সবাজারের উখিয়ায় গোপন বৈঠক থেকে ৩২ জন রোহিঙ্গাকে আটক করেছে গোয়েন্দা সংস্থা। পরে তাদের উখিয়া থানার কাছে হস্তান্তর করেছে। আজ শুক্রবার (১৬ মে) সকালে উখিয়ার রাজাপালংয়ের একটি বহুতল ভবনের গ্লোবাল ট্রেনিং সেন্টার থেকে তাদের আটক করা হয়।

বিভিন্ন সূত্র বলছে, আজ শুক্রবার সকালে এশিয়া প্যাসিফিক সামিট অব রিফুইজি ২০২৪ এর অংশ হিসেবে আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পীচ এন্ড হিউম্যান রাইটস এআরএইচপিএইচ এর সহযোগিতায় একটি গোপন বৈঠক চলছিল রোহিঙ্গাদের। এ খবরে গ্লোবাল ট্রিনিং সেন্টারে গিয়ে গোয়েন্দা সংস্থার সদস্যরা উপস্থিত রোহিঙ্গাদের আটকে দেন। পরে পুলিশকে দিয়ে তাদের নিয়ে যাওয়া হয় থানায়।

এছাড়া রোহিঙ্গাদের ব্যবহৃত ২টি ল্যাপটপ, ১ টি প্রজেক্টর, ৩২ টি মোবাইল ও সংঠনের বিভিন্ন ডকুমেন্টস জব্দ করা করা হয়।

আন্তর্জাতিক সংস্থা ও বিভিন্ন দেশে অবস্থানরত রোহিঙ্গাদের সাথে যোগসাজশ রক্ষা করে ক্যাম্পের অভ্যন্তরে নিয়োজিত বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর কার্যক্রম ও তথ্য পাচারে এরা অগ্রণী ভূমিকা পালন করতে পারে বলে সন্দেহ করছে বিভিন্ন গোয়েন্দা সংস্থা।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামীম হোসেন জানান, আটক রোহিঙ্গাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পাশাপাশি তাদের বৈঠকের কারণ এবং তাদের কর্মকান্ড নিয়ে অধিকতর তদন্ত করা হচ্ছে।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top