উখিয়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

উখিয়া প্রতিনিধি:‘অসমতার বিরুদ্ধে লড়াই করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উখিয়া উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

শুক্রবার(১৩ অক্টোবর) সকালে র‌্যালী শেষে উপজেলা হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান হামিদুল হক চৌধুরী।

এসময় বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আল মামুন, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার, সার্ভিস স্টেশনের সদস্যবৃন্দ, উখিয়া থানা পুলিশের এসআই মনুজ ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী, বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, দুর্যোগ প্রশমনের উদ্দেশ্য হলো যে কোন দুর্যোগ বড় আকারে সংঘঠিত হওয়ার আগে তা প্রশমনের ব্যবস্থা করা। যাতে ক্ষয়ক্ষতির পরিমাণ কমানো যায়। আগুন নামটা শুনে যত ভয়ংকর মনে হয়। আগুন নেভানো দেখে মনে হলো যদি দ্রুত ব্যবস্থা গ্রহণ করা যায় আগুন ততটা ভয়ংকর নয়। বিশেষত অক্সিজেন কাট-আপ করে দ্রুত অগ্নি নির্বাপন করা যায়।

Scroll to Top