ঈদগাঁও উপজেলা আওয়ামীলীগ নেতা হিমু আর নেই

সেলিম উদ্দীন, ঈদগাঁও প্রতিনিধি: কক্সবাজার জেলা যুবলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, ঈদগাঁও উপজেলা আওয়ামীলীগ নেতা হুমায়ুন কবির চৌধুরী হিমু আর নেই ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৯ টা ৪৫ মিনিটে ঢাকা পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যু কালে তিনি স্ত্রী ২ ছেলে ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন শুভাকাঙ্ক্ষী রেখে যান।

আগামীকাল বুধবার সকাল ১১ টায় ঈদগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মরহুমের ছোট ভাই মুজিবুর রহমান চৌধুরী।

তাঁর মৃত্যুকে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন ঈদগাঁও উপজেলা প্রেসক্লাব, ঈদগাঁও সাংবাদিক ফোরাম, জাতীয় সাংবাদিক সংস্থা ঈদগাঁও উপজেলা শাখা, মফস্বল সাংবাদিক ফোরাম ঈদগাঁও উপজেলা শাখাসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ব্যবসায়ী সংগঠন।

উল্লেখ্য,হুমায়ুন কবির চৌধুরী হিমু গত ৩০ আগষ্ট স্ট্রোক করে ঢাকা এভারকেয়ার হাসপাতালের  (HDU) তে ও সেখান থেকে নিউরোসায়েন্স হাসপাতালে  চিকিৎসা চলমান তার অবস্থার উন্নতি হলে হাসপাতাল কর্তৃপক্ষ অপারেশন করার সিদ্ধান্ত নেয়, কিন্তু দুর্ভাগ্য তার ক্যাথেটরে সমস্যা হলে ঐ অবস্থায় অপারেশন সম্ভব হবেনা বলে অন্য হসপিটালে রেফার করে দেন।

গত ২২/২৩ সেপ্টেম্বর তারিখে ল্যাবএইডে নিয়ে যাওয়া হলে ল্যাবএইডে প্রথমে এইচডিউতে রাখা হয় পরে অবস্থার অবনতি হলে ২৫ সেপ্টেম্বর আইসিউতে লাইফ সাপোর্টে নিয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে আরো কিছুদিন রাখার পর প্রপার ট্রিটমেন্ট না হওয়ায় অবস্থার অবনতি হতে থাকে। এরপর এভারকেয়ারের ডাক্তার এস কে দাসের পরামর্শক্রমে পপুলার হাসপাতালে নিয়ে আসা হয়। পপুলারের আইসিওতে লাইফ সাপোর্টে ছিলেন প্রায় তিন সপ্তাহ ধরে।

শরীরের অক্সিজেন লেভেল,পাল্ স রেট, প্রেশার সব ঠিক ছিল কিন্তু ব্রেইনের কোন রেসপন্স ছিল না।  তার শরীরে পর্যাপ্ত শক্তি নেই তাই ব্রেইন  রেসপন্স করছে না। এ অবস্থায় ছিল অনেক দিন। কয়েক দিন আগে পিজি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Scroll to Top