ইন্দোনেশিয়ায় ফেরি ডুবে ১৫ জনের মৃত্যু

সিপ্লাস ডেস্ক: ইন্দোনেশিয়ায় একটি ফেরি ডুবে যাওয়ার ঘটনায় কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় সোমবার (২৪ জুলাই) সুলায়েশি দ্বীপে ওই দুর্ঘটনা ঘটেছে। স্থানীয় কর্তৃপক্ষ নিখোঁজদের উদ্ধারে অভিযান শুরু করেছে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়।

ওই ফেরিটিতে ৪০ জন আরোহী ছিল। দুর্ঘটনায় ১৯ জন নিখোঁজ হয়েছে। তবে ছয়জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। স্থানীয় সময় রোববার (২৩ জুলাই) মধ্যরাতে ফেরিটি ডুবে যায়। কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও জানা সম্ভব হয়নি।

ইতোমধ্যেই দুর্ঘটনায় নিহতদের পরিচয় শনাক্ত করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। স্থানীয় তল্লাশি ও উদ্ধারকারী সংস্থার কর্মকর্তা মোহাম্মদ আরাফা এ তথ্য নিশ্চিত করেন।

উদ্ধারকারী সংস্থাটি বেশ কিছু ছবি প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে, হাসপাতালের মেঝেতে মরদেহগুলো কাপড় দিয়ে ঢেকে রাখা হয়েছে। দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সুলায়েশি প্রদেশের রাজধানী কেন্দারি থেকে প্রায় ২০০ কিলোমিটার দক্ষিণের মুনা দ্বীপের সাগরে যাত্রীবাহী ফেরিটি ডুবে যায়। ইন্দোনেশিয়ায় ১৭ হাজারের বেশি দ্বীপপুঞ্জে ফেরিই অন্যতম যাতায়াতের মাধ্যম। তবে নিরাপত্তার মানের অভাব এবং অতিরিক্ত যাত্রী বহনের কারণে প্রায়ই সেখানে দুর্ঘটনা ঘটে।

এর আগে ২০১৮ সালে একটি ফেরি দুর্ঘটনায় ১৯২ জনের মৃত্যু হয়। দেশটির সুমাত্রা দ্বীপের লেক তোবায় অতিরিক্ত যাত্রী বহনের কারণে ওই ফেরিটি উল্টে যায়। এছাড়া গত বছরের মে মাসে দেশটির তেনগারা প্রদেশের ইস্ট নুসা উপকূলে আট শতাধিক যাত্রী নিয়ে একটি ফেরি উল্টে যায়। সৌভাগ্যক্রমে ওই দুর্ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

Scroll to Top