রামুতে ৬ ইটভাটা গুনল ২১ লাখ টাকা জরিমানা

রামু প্রতিনিধি: ড‘কক্সবাজারের রামুতে ইটভাটায় অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়। এসময় রামুর ছয় ইটভাটাকে ২১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ওইসময় একটি ইটভাটার চিমনি গুঁড়িয়ে দেয় পরিবেশ অধিদপ্তর।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দিনব্যাপী এই অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সিনিয়র সহকারী সচিব) কাজী তামজীদ আহমেদ।

সূত্র মতে, এই অভিযানে রামু উপজেলার চাকমারকুল, পশ্চিম মেরংলোয়া ও খুনিয়াপালংসহ ৬ টি ইটভাটাকে ২১লাখ টাকা জরিমানা করা হয়। অভিযানে অংশ নেয়া পরিবেশ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের পরিদর্শক ফাইজুল কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, খুনিয়াপালং ইউনিয়নের ধোঁয়াপালং এলাকার রাশেদুল ইসলামের মালিকানাধীন এসবিএম ইটভাটাকে পাচঁ লক্ষ টাকা, শফিউল আজমের মালিকানাধীন বি,কে,বি ব্রিকসকে তিন লক্ষ টাকা, নুরুল হকের মালিকানাধীন এসএসবি ব্রিকস ইউনিট ১ কে চার লাখ টাকা এবং মোস্তাক আহমদের মালিকানাধীন  এসএসবি ব্রিকস ইউনিট ২, সাবের আহমদ কোম্পানির মালিকানাধীন আল হেরাম ব্রিকস, মোস্তাফা কামালের মালিকানাধীন এমকে ব্রিকসকে তিন লাখ টাকা করে জরিমানা আদায় করা হয়।

পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (সিনিয়র সহকারী সচিব) কাজী তামজীদ আহমেদ বলেন,ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন ২০১৩ সংশোধিত ২০১৯ আইন অনুযায়ী এসব ভাটাকে জরিমানা করা হয়। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

এসময় অভিযানে আরো উপস্থিত ছিলেন কক্সবাজার কার্যালয়ের পরিদর্শক মুসাইব ইবনে রহমান, সহকারি পরিচালক সাইফুল ইসলাম, সিনিয়র কেমিস্ট আব্দুস সালাম,রামু ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন কমান্ডার সৌমেন বড়ুয়া সহ আইনশৃঙ্খলা বাহিনী।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top