আ. লীগ প্রতিশোধে বিশ্বাসী হলে বিএনপির হদিসই পাওয়া যেত না: প্রধানমন্ত্রী

সিপ্লাস ডেস্ক: আওয়ামী লীগ প্রতিশোধে বিশ্বাসী হলে বিএনপির কোনো হদিসই পাওয়া যেতো না। এমনটি বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আওয়ামী লীগ যাতে ক্ষমতায় আসতে না পারে সেজন্য যুদ্ধাপরাধী ও তাদের প্রভুরা এখনও ষড়যন্ত্র করছে।

শোকের মাসের শুরুতে মঙ্গলবার ( ১ আগস্ট) দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে কৃষকলীগ আয়োজিত স্বেচ্ছায় রক্তদান ও আলোচনা সভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী।

১৫ আগস্ট বঙ্গবন্ধুর খুনিদের হুমকি উপেক্ষা করে দেশে ফেরার কথা উল্লেখ করে তিনি বলেন, হুমকি শোনার পরও জোর করেই দেশে এসেছিলাম। আওয়ামী লীগ বা শেখ হাসিনা পালায় না। ফিদেল ক্যাস্ট্রো ও ইন্দিরা গান্ধী হামলার বিষয়ে বঙ্গবন্ধুকে সর্তক করেছিলেন। কিন্তু বঙ্গবন্ধু তা বিশ্বাস করেননি। বঙ্গবন্ধুর সন্তানদের পিতার আত্মার জন্য মোনাজাত এবং দোয়াও করতে দেননি জিয়াউর রহমান।

প্রধানমন্ত্রী বলেন, আমরা নাকি পালানোর পথ পাবো না! তোরা তো পালিয়েই আছিস! এক আসামি আমেরিকায় পালিয়ে থেকে আওয়ামী লীগকে পালিয়ে যাবার বিষয়ে হুমকি দিচ্ছে! ২০০১ এর নির্বাচনের পর যেভাবে আমাদের নেতাকর্মীদের উপর অত্যাচার করেছে আমরা যদি তার একভাগ প্রতিশোধ নিতাম, তোদের হদিসই পাওয়া যেতো না।

বিএনপি লুট করে সম্পদের পাহাড় গড়েছে বলে অভিযোগ করেন শেখ হাসিনা। বিএনপি একের পর এক সমাবেশ করার টাকা কোথা থেকে পায়, সে প্রশ্নও তোলেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগের সব জনপ্রতিনিধি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতায় কাজ করার নির্দেশ দেন শেখ হাসিনা।

Scroll to Top