আ.লীগ থেকে বহিষ্কার হচ্ছেন সেই মুজিব চেয়ারম্যান

চাটগাঁ নিউজ ডেস্ক : মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে পেটানোর হুমকি দেওয়া চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবুল হকের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিচ্ছে আওয়ামী লীগ। বারবার বিতর্কিত কর্মকাণ্ডে লিপ্ত থাকায় তাঁর বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে ভোটারদের ভয়ভীতি ও হুমকি দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন একই আসনের স্বতন্ত্র প্রার্থী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুজিবুর রহমান সিআইপির সমর্থক আওয়াল হোসেন।

এ বিষয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, এক মাস আগে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে চাম্বল ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরীকে শোকজ করা হয়েছিল। শোকজের জবাব এক সপ্তাহের মধ্যে দিতে বলা হলেও এক মাসেও দেয়নি। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে চেয়ারম্যান মুজিবুল হকের বিরুদ্ধে চট্টগ্রাম-১৬ আসনের স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান সিআইপি এই অভিযোগ করেন।

তিনি বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে বহিষ্কারের বিষয়ে আমাদের সিদ্ধান্ত হয়েছে। শুক্রবার বা শনিবারের মধ্যে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

গত ২৮ ডিসেম্বর দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. আব্দুল মালেক বাদী হয়ে মুজিবুল হক চৌধুরীর (৫৬) পাশাপাশি তার স্ত্রী সাহেদা বেগম নূরীকে (৪১) আসামি করে দুটি মামলা দায়ের করেন।

গত ৬ নভেম্বর বাঁশখালীর এক জনসভায় মুজিবুল হক চৌধুরী যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে হুমকি দেন। ওই সমাবেশে তিনি বলেছিলেন, ‘পিটার হাস বলছেন, এখানে সুষ্ঠু নির্বাচন হবে না। পিটার হাস আমরা আপনাকে ভয় পাই না। আমরা মোটা চালের ভাত খাই। আপনি বিএনপির ভগবান। কিন্তু আমরা আওয়ামী লীগ, ঈমান বেচি না। আপনাকে এমন মারা মারবো, বাঙালি কত দুষ্টু তখন বুঝতে পারবেন।’

এই অভিযোগে গত ১৩ নভেম্বর ঢাকা ও ২৯ নভেম্বর চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আলাদা মামলার আবেদন করা হয়। তবে দুইবারই মামলার আবেদন খারিজ করে দেওয়া হয়েছিল। গত বছরের ২৮ মে চেয়ারম্যান নির্বাচনের সময় ইভিএম নিয়ে তার বিতর্কিত মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top