আসন ভাগাভাগি নিয়ে রাতে বৈঠক বসবে ১৪ দল

চাটগাঁ নিউজ ডেস্ক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসন ভাগাভাগি নিয়ে ১৪ দলীয় জোটের নেতারা আজ রাতে বৈঠকে বসবেন। রাত আটটায় সংসদ ভবনের এমপি হোস্টেলের এক নম্বর ব্লকের ১২ নম্বর কক্ষে এই বৈঠক শুরু হবে।

বিকেলে গণমাধ্যমকে এ খবর জানিয়েছেন ১৪ দলের শরিক জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

এদিকে জোটের শরিক নেতারা গণমাধ্যমকে বলেন, বৈঠকে আসন ভাগাভাগির পাশাপাশি তারা শরিকদের আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের বিষয়টি নিয়ে তাদের দাবি তুলে ধরবেন।

তার আগে ৪ ডিসেম্বর গণভবনে সন্ধ্যা ছয়টা থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত ১৪ দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেখানে জোটগত নির্বাচনের সিদ্ধান্ত হলেও শরিকদের সঙ্গে আসন ভাগাভাগি বা সমঝোতা হয়নি। বিষয়টি দেখতে জোটের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমুর নেতৃত্বে একটি কমিটি গঠন করে দেওয়া হয়।

পাঁচ ডিসেম্বর রাতে আমির হোসেন আমুর বাসায় বৈঠক করেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও জাসদের সভাপতি হাসানুল হক ইনুর নেতৃত্বে দল দুটির সাবেক ও বর্তমান সংসদ সদস্যরা।

বৈঠকে আসন ছাড়ের পক্ষে নানা যুক্তি তুলে ধরে জোটের সমন্বয়ককে বোঝানোর চেষ্টা করেন তারা।

Scroll to Top