আষাঢ়ের সন্ধ্যায় অঝোর ধারায় এলো স্বস্তি

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: দাবদাহে পুড়ছিল শহর। বাতাসে ছিল তাপের অস্বস্তি। আষাঢ়ের প্রথম দিন ঠান্ডা বাতাস থাকলেও সে অর্থে বৃষ্টি হয়নি। কিন্তু বৃষ্টির জন্য ছিল সবার প্রার্থনা। আষাঢ়ের দ্বিতীয় সন্ধ্যায় সেই বৃষ্টির পরশ বুলিয়ে গেল পুরো রাজধানীকে। অঝোর বৃষ্টির ধারা শুধু প্রকৃতি নয়, স্বস্তি এনেছে রাজধানীবাসীরও তনুমনে।

শুক্রবার সন্ধ্যার পরপরই রাজধানী ও তার আশপাশে অঝোর ধারায় বৃষ্টি নামে। বিকালে গরমের তীব্র হাঁসফাঁস থেকে এ বৃষ্টি অনেকের জন্যই ছিল মুক্তির মতো। প্রায় ঘণ্টাখানেকের বেশি সময় টানা বৃষ্টিতে রাজধানীর অনেক রাস্তায় পানি জমে যায়। শুক্রবার ছুটির দিন বলে বিকালে অনেকেই ঘুরতে বেরিয়ে ছিলেন। হঠাৎ বৃষ্টির পরশে সবার মাঝেই একটা শান্তি ফিরে আসে। ছুটির দিনের আড্ডাগুলো আরও জমে ওঠে।

তবে বৃষ্টির পর রাজধানীর অনেক রাস্তায় তীব্র যানজট দেখা গেছে। তারপরও ঠান্ডা ঠান্ডা পরিবেশে সবাই স্বস্তি বোধ করেছেন। সবাই আশা করছেন, বৃষ্টির এ ধারা আরও কয়েকটা দিন অব্যাহত থাকবে। এতে শহরজুড়ে স্বস্তির পরিবেশ আরও বেশ কয়েকদিন বজায় থাকবে।

সন্ধ্যায় রিকশাচালক শাহাবুদ্দিন মিয়া বসেছিলেন শাহবাগ মোড়ে। তিনি বলেন, আজকেও সারাটা দিন অনেক গরম ছিল। রিকশা চালাতে অনেক কষ্ট হচ্ছিল। সন্ধ্যায় বৃষ্টির পর থেকে আরাম লাগছে।

Scroll to Top