আর্জেন্টিনাকে হারিয়ে কলম্বিয়ার প্রতিশোধ

ক্রীড়া ডেস্ক: অপরাজেয় আর্জেন্টিনাকে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে হারের এক প্রকার প্রতিশোধ নিল কলম্বিয়া। ঘরের মাঠে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে লিওনেল স্কালোনির দলকে ২-১ গোলে হারিয়েছে হামেস রদ্রিগেজের দল। এ হারে টানা ১২ ম্যাচের অজেয় যাত্রা থামল বিশ্ব চ্যাম্পিয়নদের।

ম্যাচের শুরু থেকেই বিবর্ণ খেলছিলো তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। অন্যদিকে দাপট দেখিয়ে খেলেছে কলম্বিয়া। ২৫ মিনিটে ৪৭ হাজার দর্শকদের আনন্দে ভাসান ইয়েরসন মোসকেরা। দারুণ এক হেডে বল জালে জড়ান তিনি। কর্নার থেকে রদ্রিগেজ বক্সের জটলায় বল না পাঠিয়ে জন আরিয়াসের সঙ্গে দেওয়া–নেওয়া করেন। এরপর বাঁ প্রান্ত থেকে মোসকেরার উদ্দেশে মাপা ক্রস। এমন সহজ সুযোগ মিস করেননি এই ডিফেন্ডার।

গোল হজম করে বেশ চাপে পড়ে আলবিসেলেস্তেরা। সমতায় ফেরার চেষ্টা করলেও, প্রথমার্ধের বাকি সময়ে আরও বেশকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি লিওনেল স্কালোনি শিষ্যরা। যার ফলে ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় কলম্বিয়া।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই প্রতিপক্ষের ভুলে সমতায় ফেরে বিশ্ব চ্যাম্পিয়নরা। ৪৮ মিনিটে রদ্রিগেজেরই ভুল পাস বাড়ালে বল পেয়ে যান নিকোলাস গঞ্জালেজ। এরপর কলম্বিয়ান গোলকিপার কামিলো ভারগাসকে ফাঁকি দিয়ে গোল আদায় করেন তিনি।

তবে, লিড নিতে ফের বেশি সময় নেয়নি প্রতিপক্ষ কলম্বিয়া। ৬০ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রদ্রিগেজ। যদিও কলম্বিয়ার এই পেনাল্টি পাওয়া নিয়ে দুই দলের খেলোয়াড়দের মধ্যে তর্কাতর্কিও হয়েছে একদফা। নিকোলাস ওতামেন্দি নিজেদের বক্সে দানিয়েল মুনোজকে ট্যাকেল করলে পেনাল্টি পায় স্বাগতিকরা। ভিএআরের সিদ্ধান্তে আসা পেনাল্টি থেকে গোল আদায় করেন হামেস রদ্রিগেজ।

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে এটি ২য় হার আর্জেন্টিনার। তবে ম্যাচ হারলেও ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে আলবিসেলেস্তেরা। অন্যদিকে ১৬ পয়েন্ট নিয়ে তালিকা দুইয়ে কলম্বিয়া।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top