আমীর খসরুর ৮ মামলার জামিন শুনানি ১৭ জানুয়ারি

চাটগাঁ নিউজ ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর আট মামলার জামিন শুনানির দিন ধার্য করেছেন আদালত। তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ সকালে সিএমএম আদালতে জামিন আবেদন করলে আদালত শুনানির জন্য আগামী ১৭ জানুয়ারি দিন ধার্য করেন।

রোববার (১৪ জানুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরী শুনানির এ দিন ধার্য করেন।

এর আগে গত ৮ জানুয়ারি বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ তার জামিন আবেদন গ্রহণ করে তা আইন অনুযায়ী নিষ্পত্তি করতে ঢাকার সিএমএমকে নির্দেশ দেওয়া হয়।

আইনজীবী সগীর হোসেন লিওন জানান, গত ২ নভেম্বর আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার করা হলেও  নাশকতার ৮ মামলায় তাকে গ্রেপ্তার দেখাচ্ছে না পুলিশ। এর মধ্যে সিএমএম কোর্ট জামিন আবেদন করা হয়েছিল। আদালত জামিন আবেদনগুলো নিয়ে রেখে দিয়েছেন। নিষ্পত্তি করছেন না। এটি চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছিল। হাইকোর্ট জামিন আবেদনগুলো গ্রহণ করে আইন অনুযায়ী নিষ্পত্তি করতে ঢাকার সিএমএম আদালতকে নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত গত ২৮ অক্টোবর সরকার পতনের এক দফা দাবিতে সমাবেশকে কেন্দ্র করে প্রধান বিচারপতির বাসভবনের ফটক ভেঙে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। সমাবেশের দিন হামলা-সংঘর্ষের পর রাজধানীর পল্টন ও রমনা থানায় মোট ১১টি মামলা করে পুলিশ। এর মধ্যে ১০ মামলায় আমীর খসরু মাহমুদ চৌধুরীকে আসামি করা হয়।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর সমাবেশের দিন পুলিশ কনস্টেবল আমিনুল পারভেজ হত্যা মামলায় ২ নভেম্বর আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার করে পুলিশ। পরে পল্টন থানার এক নাশকতার মামলায় গত ১৪ ডিসেম্বর গ্রেপ্তার দেখানো হয়।

 

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top