আমি রেকর্ডের পেছনে ছুটি না, রেকর্ডই আমাকে তাড়া করে: রোনালদো

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বর্ণিল ক্যারিয়ারে একের পর এক রেকর্ড গড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ইউরো বাছাইয়ে আজ আইসল্যান্ডের বিপক্ষে নামলেই প্রথম ফুটবলার হিসেবে ২০০ আন্তর্জাতিক ম্যাচ খেলার কীর্তি গড়বেন  তিনি।

আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটা আগে থেকেই রোনালদোর দখলে। বয়স ৩৮ পেরিয়েছেন কয়েক মাস আগে। এই বয়সে অনেক ফুটবলারই অবসরে থাকেন। কিন্তু রোনালদো খেলা চালিয়ে যাচ্ছেন এখনো। রেকর্ড নিয়ে প্রসঙ্গ উঠতেই জানালেন এটা নিয়ে কখনোই মাথা ঘামান না তিনি। বরং রেকর্ডই উল্টো তাকে তাড়া করে।

গতকাল সংবাদ সম্মেলনে রোনালদো বলেন, ‘আমি পর্তুগাল জাতীয় দলে খেলাটা কখনোই ছেড়ে দেব না। কারণ এটাই আমার আজীবনের স্বপ্ন। ২০০টি আন্তর্জাতিক ম্যাচ খেলা কারও জন্য নয়, এটা প্রমাণ করে আমি আমার দেশ ও দলকে কতটা ভালোবাসি। ’

মাইলফলকের ম্যাচটি গোল দিয়েই রাঙাতে চান রোনালদো। যদিও গত ম্যাচে বসনিয়া এন্ড হার্জেগোভিনার বিপক্ষে গোল পাননি তিনি, ‘২০০তম ম্যাচ গোল দিয়ে রাঙালে অসাধারণ হবে। আমি রেকর্ডের পেছনে ছুটি না, রেকর্ডই আমাকে তাড়া করে। আমি খুশি কারণ দলের সঙ্গে সর্বোচ্চ পর্যায়ে খেলে যাওয়ার জন্য এগুলো আমাকে উজ্জীবিত করে। এটা (২০০ ম্যাচ) এমন কিছু যা আমি অর্জন করার কথা কখনও ভাবিনি। ’

সর্বোচ্চ ম্যাচের পাশাপাশি আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ডেও চূড়ায় বসে আছেন রোনালদো। ১৯৯ ম্যাচ খেলে পর্তুগালের হয়ে ১২২ গোল করেছেন এই ফরোয়ার্ড।

Scroll to Top