আমিরাতে আরাভ খানের হামলায় সাংবাদিক আহত

চাটগাঁ নিউজ ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে একটি অনুষ্ঠানে আরাভ খান নামে এক পলাতক আসামীর হামলায় এক সাংবাদিক আহত হয়েছেন।

আন্তর্জাতিক পুলিশ সংস্থার (ইন্টারপোল) মোস্ট ওয়ান্টেডের তালিকায় নাম থাকা পুলিশ পরিদর্শক মামুন এমরান খান হত্যার অন্যতম পলাতক আসামি আরাভ খান ওরফে রবিউল ইসলামের নেতৃত্বে এই হামলার ঘটনা ঘটে।

গতকাল শনিবার (২২ জুন) আমিরাতের আজমান ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন হলে আয়োজিত বাংলা চলচিত্র পরিচালক অনন্য মামুনের বাংলা কার্নিভাল ২০২৪ অনুষ্ঠানে এই অপ্রীতিকর ঘটনায় আগত অতিথি ও দর্শকরা আতঙ্কিত হয়ে পড়েন।

আহত সাংবাদিক হলেন যমুনা টিভির আমিরাত প্রতিনিধি ও বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সদস্য মেহেদী রুবেল।

প্রবাসীদের সূত্রে জানা গেছে, আরাভ খান ওরফে রবিউল ইসলাম তার ৩০-৪০ জনের একটি দল নিয়ে আয়োজক ও নিরাপত্তাকর্মীদের বাধা না মেনে অনুষ্ঠানস্থলে ঢুকে পড়ে। এ সময় অনুষ্ঠানের আয়োজকরা ও নিরাপত্তাকর্মীরা তাদের বাধা দেন। এ সময় দায়িত্ব পালন করাকালীন গণমাধ্যমকর্মীদের উপর ক্ষেপে যান এবং গণমাধ্যমকর্মীদের উপর হামলা করেন আরাভ খান ও তার সহযোগীরা।

আহত হন যমুনা টিভির আমিরাত প্রতিনিধি মেহেদী রুবেল জানান, এ ঘটনায় বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী লাঞ্ছিত হন। কেড়ে নেওয়ার চেষ্টা করা হয় তাদের ক্যামেরা ও মোবাইল। একপর্যায়ে অনুষ্ঠানে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ে।

অনুষ্ঠানে চলচ্চিত্র প্রযোজক আরশাদ আদনান, বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের কনসাল জেনারেল বি এম জামাল হোসেনসহ বাংলাদেশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এ ঘটনায় অনুষ্ঠানের আয়োজকদের প্রশ্ন করা হলে আয়োজকরা তাৎক্ষণিক কিছু বলতে চাননি। অপরদিকে এমন নিরাপত্তাহীন, অপরিকল্পিত অনুষ্ঠান নিয়ে সমালোচনার ঝড় উঠেছে বাংলাদেশি কমিউনিটি ও দর্শক মহলে।

চাটগাঁ নিউজ/এআইকে/এসআইএস

 

Scroll to Top