আবুধাবীর মোছাফ্ফার ৭নং ছানাইয়াতে বিগত চার দশক ধরে ঈদে মিলাদুন্নবী সাঃ উদযাপন

আমিরাত প্রতিনিধি:  সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির শিল্প নগরী মোছাফ্ফার ৭ নম্বর ছানাইয়াতে প্রতি বছরের ন্যায় এ বছরও পবিত্র ঈদে মিলাদুন্নবী সাঃ উদযাপন করা হয়েছে। বিগত চার দশক ধরে এখানে ঈদে মিলাদুন্নবী সাঃ উদযাপন করে আসছে ঈদে মিলাদুন্নবী সাঃ উদযাপন কমিটি।

পবিত্র জশনে ঈদে মিলাদুন্নবী সা : উদযাপন উপলক্ষে আজিমুশশান মিলাদ মাহফিল আয়োজন করা হয়েছে।  শুক্রবার (২৯ সেপ্টেম্বর) মোছাফ্ফার ৭নং ছানাইয়ার ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপন কমিটির উদ্যোগে আয়োজিত এ মাহফিলে বক্তব্য রাখেন আমিরাতের বিশিষ্ট আলেমে দ্বীন আলহাজ্ব হাফেজ মোহাম্মদ আবদুল আজিজ, আলহাজ্ব মাওলানা মাহাবুব রহমান আল কাদেরী, আলহাজ্ব মোহাম্মদ ছরোয়ার উদ্দিন আল কাদেরী প্রমুখ।

মাহফিলে বক্তারা  ঈদে মিলাদুন্নবী সাঃ উদযাপন ও বর্তমান পেক্ষাপট নিয়ে কুরআন হাদীসের আলোকে সারগর্ব আলোচনা করেন।

অনুষ্ঠানে  অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ঈদে মিলাদুন্নবী সাঃ উদযাপন কমিটির সদস্য আলহাজ্ব জাফর আহমদ, হাজী মোহাম্মদ সোলাইমান, মোহাম্মদ আলী,আলহাজ্ব মোহাম্মদ ইউনুস সওদাগর, মোহাম্মদ গিয়াস উদ্দিন, আলহাজ্ব জসিম উদ্দিন, আজিম উদ্দিন সিকদার, মোহাম্মদ ফোরকান প্রমুখ।

অনুষ্ঠানের আগের রাত্রে খতমে কুরআন,  খতমে গাউছিয়া আদায় করা হয়।

বিপুল সংখ্যক প্রবাসীদের উপস্থিতিতে মিলাদ কিয়াম শেষে দোয়া মোনাজাতে দেশ, জাতি,  প্রবাসী ও মুসলিম উম্মার কল্যাণ কামনা করা হয়।

পরে উপস্থিত দুই সহস্রাধিক প্রবাসীদের মাঝে তবরুক বিতরণ করা হয়। এবং সাথে সাথে মোছাফ্ফার ১০টি মসজিদের প্রায় পনের শতাধিক মুসল্লীদের মাঝে তবরুকের প্যাকেট বিতরণ করা হয়।

Scroll to Top