আবুধাবিতে ’’বাংলাদেশ মহিলা অঙ্গনের’’ ফাগুনী‘ সাজে পিঠা উৎসব

 আমিরাত প্রতিনিধি: বাতাসে বহিছে প্রেম নয়নে লাগিলো নেশা কারা যে ডাকিলো পিছে বসন্ত এসে গেছে’ -শ্লোগানে প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মের কাছে দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্যকে পরিচয় করিয়ে দিতে “বাংলাদেশ মহিলা অঙ্গন আবুধাবি”র উদ্যোগে অনুষ্ঠিত হয় ফাল্গুনী সাজে পিঠা উৎসব।

রবিবার (১৮ ফেব্রুয়ারী ) সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি-আল আইন মহা সড়কের পাশে আল খাতিম নামক স্থানে দৃষ্টি নন্দন একটি ফার্ম হাউজে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের সভানেত্রী সাইফুন নাহার জলির সভাপতিত্বে  যৌথ ভাবে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদিকা ফেরদৌস আরা এবং সাংগঠনিক সম্পাদিকা শারিফুন নাহার জনি। এতে প্রধান অতিথি ছিলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, বিশেষ অতিথি ছিলেন রাষ্ট্রদূত পত্নী মিসেস সালমা জাফর, বাংলাদেশ সমিতি আরব আমিরাতের সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, জনতা ব্যাংক আরব আমিরাতের সিইও মোহাম্মদ কামরুজ্জামান, জায়েদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হাবিবুর রহমান খন্দকার, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার এসোসিয়েশন এর সভাপতি প্রকৌশলী আশীষ বড়ুয়া, বিশিষ্ট ব্যবসায়ী ওমর ফারুক এবং তানিয়া আহমেদ।

দিনব্যাপী নানা আয়োজনের এ অনুষ্ঠানে আকর্ষণীয় আয়োজনের মধ্যে ছিল সংগঠনের সদস্যদের অভিন্ন ছাপার শাড়িতে বাসন্তী সাজ, পিঠা প্রতিযোগিতা, শিশুদের যেমন খুশী তেমন সাজ, সঙ্গীত ও নৃত্য পরিবেশন, লাকী কুপন ও পুরস্কার বিতরণী।

অনুষ্ঠানে প্রতিযোগীদের পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত ”প্রবাসে বেড়ে উঠা ভবিষ্যৎ প্রজন্মকে দেশীয় সংস্কৃতি ও ভাষার সঙ্গে যুক্ত রাখার পাশাপাশি বহুজাতিক ভাষা ও সংস্কৃতি চর্চার উপর গুরুত্ব আরোপ করেন।”

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top