আনোয়ারায় শাহ মোহছেন আউলিয়ার বার্ষিক ওরশ সম্পন্ন

আনোয়ারা প্রতিনিধি : আনােয়ারায় ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বার আউলিয়ার অন্যতম বুজুর্গ আধ্যাত্মিক সাধক হযরত শাহ মোহছেন আউলিয়া (র.) এর বার্ষিক ওরশ সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুন) রাতে উপজেলার বটতলী রুস্তম হাটে অবস্থিত মাজার প্রাঙ্গণে নানান আয়োজনে ওরশ অনুষ্ঠিত হয়।

ওরশকে কেন্দ্র করে দেশের বিভিন্ন জেলা থেকে লাখো ভক্ত ও আশেকানদের পদচারণায় মুখর ছিল মাজার প্রাঙ্গণ। এছাড়া দেশ বরেণ্যর আলেম, জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মাজার জেয়ারত শেষে আনোয়ারা উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক বলেন, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে বার আউলিয়ার অন্যতম সম্রাট শাহ মোহছেন আউলিয়া রহ. ওরশ অনুষ্ঠিত হয়েছে। দূরদূরান্ত থেকে ধর্ম বর্ণ নির্বিশেষে লাখো ভক্ত ও সকল ধরনের মানুষের ঢল নেমেছে৷

ওরশে আগত ভক্তরা শান্তিপূর্ণভাবে মাজার জেয়ারত করেন৷ জেয়ারতের সময় ভক্তদের দোয়া ও মোনাজাতে মশগুল থাকতে দেখা যায়। অনেকে বিভিন্ন নিয়তে গরু ছাগল নিয়ে আসে। অনেকে মাজারের পানি নিয়ে যায়।

এদিকে দূরদূরান্ত থেকে আসা ভক্ত মেহমানদের জন্য থাকা ও তবররুকের আয়োজন করেন মাজার কমিটি ও খাদেমরা।

ওরশকে ঘিরে সকল ধরনের বিশৃঙ্খলা এড়াতে মাজার প্রাঙ্গণ ছাড়া উপজেলার গুরুত্বপূর্ণ সড়কে আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত ছিল।

জানতে চাইলে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল আহমেদ জানান, ওরশকে কেন্দ্র করে মাজার প্রাঙ্গণে দেশের বিভিন্ন জেলার মানুষের সমাগম ঘটে। এতে মাজার প্রাঙ্গণ ছাড়া চারপাশে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হয়েছে।

মাজার পরিচালনা কমিটির যুগ্ম মোতোয়াল্লি এস এম জহিরুল ইসলাম জানান, প্রতিবছরের মতো এবারোও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ওরশ সম্পন্ন হয়েছে। ওরশে আগত ভক্তদের জন্য মেহমানদারির আয়োজন ছিল। সব ধরনের বিশৃঙ্খলা এড়াতে পর্যাপ্ত পরিমাণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন ছিল। সুশৃঙ্খলভাবে ওরশ শেষ হয়েছে।

চাটগাঁ নিউজ/ সাজ্জাদ /এসআইএস

Scroll to Top