আনোয়ারায় মসজিদের মাইকে ঘোষণার পর পালাল ডাকাত

আনোয়ারা প্রতিনিধি : চট্টগ্রামের আনোয়ারায় মধ্য রাতে ঘরের দরজা ভেঙে ডাকাতির চেষ্টার ঘটনা ঘটেছে। পরে মসজিদের মাইকে ডাকাত আসার খবর ঘোষণা দিলে ডাকাতরা পালিয়ে যায়।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) মধ্য রাতে উপজেলার তৈলারদ্বীপ ৯নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগী গৃহবধূ কানিজ ফাতেমা বাদী হয়ে স্থানীয় মো. শাকিল প্রকাশ ডাকাত বাবু, মো. সৈয়দ মুন্সি, মো. সাইয়িদ, মো. হানিফ, মো. আরাফাত, মো. শওকত ও মো. আনিস সহ আরো ১০/১৫ জনকে অজ্ঞাতনামা করে আনোয়ারা থানায় অভিযোগ করা হয়।

অভিযোগ সুত্রে জানায়, মধ্যরাতে ঘর ডাকাতির উদ্দেশ্যে দরজা ভেঙে উল্লেখিত ব্যক্তি সহ অজ্ঞাত কয়েকজন দূর্বৃত্ত ঘরে প্রবেশ করতে চেষ্টা করে। এসময় চিৎকার চেচামেচি করলে স্বামী, স্ত্রী, সন্তান ও ঘরের লোকজনকে মারধর ও হত্যার হুমকি দেই। এসময় তাদের হাতে দেশীয় অস্ত্র, ধারালো রামদা, কিরিচ ও লোহার রড় ছিল। পরে মুঠোফোনে স্থানীয়কে জানালে মসজিদের মাইকে ডাকাত আসার খবরটি ঘোষণা করলে একে একে স্থানীয় লোকজন জড়ো হয়। ফলে ডাকাতরা ঘর থেকে পালিয়ে যাওয়ায় সময় পার্শ্ববর্তী একই ভুক্তভোগীর স্বামীর ফার্মে প্রবেশ করে পানির মোটর, স্ট্যান্ড ফ্যান সহ গুরুত্বপূর্ণ মালামাল লুট করে নিয়ে যাওয়া ও লাখ টাকার মুরগীর খাবার নষ্ট করে পালিয়ে যায়।

স্থানীয়রা জানান, ডাকাতির উদ্দেশ্যে আসা দূর্বৃত্তরা এলাকায় ডাকাতি, সন্ত্রাসী ও মাদক কর্মকাণ্ড সহ বিভিন্ন অপকর্ম করে আসছে। এর আগে মে মাসে চাঁদা না পেয়ে একই গ্রামের ব্যবসায়ী শাহ আলমের বড় ভাইয়ের ঘরে আগুন লাগিয়ে দেই। এসময় তার বড় ভাই পালিয়ে যাওয়ায় প্রাণে বেঁচে যায়। এরপরও কয়েকবার প্রাণ নাশের হুমকিও দেই। এছাড়া এলাকায় বিভিন্ন অপকর্ম ও সরকার হাটে দোকান ডাকাতিও জড়িত ছিল তারা। তাদের বিরুদ্ধে থানায় বিভিন্ন অভিযোগ ও মামলা রয়েছে।

আনোয়ারা থানার ওসি (তদন্ত) মো. মহিউদ্দিন আহমেদ জানান, এ বিষয়ে এক গৃহবধূ লিখিত অভিযোগ দিয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

চাটগাঁ নিউজ/সাজ্জাদ/এআইকে

Scroll to Top