আনোয়ারায় ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ে গেছে ১৮ বসতঘর

আনোয়ারা প্রতিনিধি : জেলার আনোয়ারা উপজেলার পূর্ব বরৈয়া গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে গ্রামের ১৮টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। তবে হতাহতের খবর পাওয়া যায়নি।

আগুনে গুরুত্বপূর্ণ মালামাল পুড়ে ৭০ লাখের বেশি টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থরা।

আজ রবিবার (২৩) জুন সকালে উপজেলার বটতলী ইউনিয়নের ৮নং ওয়ার্ড পূর্ব বরৈয়া গ্রামের বদরুদ্দোজা মেম্বারের বাড়িতে এ ঘটনা ঘটে।

বৈদ্যুতিক শর্টসার্কিট হয়ে আগুনের সুত্রপাত বলে স্থানীয়দের ধারণা। আগুনে এক এক করে ১৮টি বসতঘরে আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয় ও আনোয়ারা ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সকালে একটি ঘরের বৈদ্যুতিক মিটার থেকে শর্টসার্কিট হয়ে আগুনের সুত্রপাত হয়।  মুহুর্তে চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। এতে একে একে ১৮টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয়রা ও ফায়ার সার্ভিস দীর্ঘক্ষণ কাজ করে আগুন নিয়ন্ত্রণ আনেন। আগুনে প্রতিটি ঘরের আসবাবপত্র, দলিল ও নগদ অর্থ সহ গুরুত্বপূর্ণ মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে ৭০ লাখের বেশি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হলো, হুমায়ুন পারভেজ, মোঃ ইউনুচ মিস্ত্রী, মোঃ নুরুল আলম, মোঃ শাহ আলম, আবদুল মান্নান, আবদুস সবুর, আবদুর রহিম, আবদুল হাকিম, আবদুল গফুর, মোঃ মহিউদ্দীন মন্টু, আহমদ হাসান, মোহাম্মদ হোসেন, আলমাস খাতুন প্রকাশ লেদুনী, মোঃ আনোয়ার, আবদুল কাদের, মোহাম্মদ শফিউল আলম, মোহাম্মদ ইদ্রিস, জেসমিন আক্তার।

আনোয়ারা ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বরত লিডার মোঃ মুজিবুর রহমান জানান, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করি৷ ততক্ষণে বেশ কয়েকটি ঘর পুড়ে ছাই হয়ে যায়। এখনো ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হয়নি। তদন্ত করে পরবর্তীতে জানানো হবে।

চাটগাঁ নিউজ/সাজ্জাদ/ এসআইএস

Scroll to Top