আনোয়ারায় ব্রিজের যন্ত্রাংশ চুরি করতে গিয়ে দুজন ধরা

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামের আনোয়ারায় ব্রিজের যন্ত্রাংশ চুরি করে নিয়ে যাওয়ার সময় স্থানীয়দের হাতে একটি পিকআপ ও চালকসহ ২ জন আটক হয়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকালে উপজেলা ভূমি অফিস সংলগ্ন সড়কের পাশে রাখা চট্টগ্রাম দক্ষিণ সড়ক বিভাগের মালিকানাধীন ব্রিজের যন্ত্রাংশ চুরি করার সময় স্থানীয়রা তাদের হাতে নাতে আটক করে।

এ ঘটনায় আনোয়ারা থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ গাড়ি, গাড়িচালক সাদ্দাম হোসেন (২৮) ও গাড়ি মালিক মো. মানিককে (২৮) গ্রেপ্তার করেছে।

জানা যায়, আনোয়ারার তৈলারদ্বীপ ফেরিঘাট, আনোয়ারাসহ দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় সড়ক বিভাগের কোটি কোটি টাকা মূল্যের ফেরি ও ব্রিজের সরঞ্জাম দীর্ঘদিন ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। আর এসব মালামাল প্রতিনিয়ত চুরির ঘটনা ঘটছে।

স্থানীয় বাসিন্দা মো. নাছির জানায়, সোমবার সকাল ৮ টার দিকে চট্টমেট্রো ন ১১-৯৭৫৭ নম্বরের একটি পিকআপ নিয়ে চালক ৪/৫ শ্রমিকসহ সড়কের পাশে রাখা ব্রিজে মূল্যবান যন্ত্রাংশ গাড়িতে উঠিয়ে নিয়ে যাওয়ার সময় স্থানীয়দের সন্দেহ হলে তাদের বাধা দেয়। পরে সড়ক বিভাগে খবর দেওয়া হলে তাদের আটক করে পুলিশে দেওয়া হয়।

অভিযুক্ত গাড়িচালক বলেন, একজন অপরিচিত লোক তাদের মোবাইল ফোনে ব্রিজের এসব যন্ত্রাংশ পরিবহনের জন্য ভাড়া করে। গাড়িতে কিছু মাল উঠানোর পর স্থানীয়রা বাধা দিলে জানতে পারি এসব মাল সড়ক বিভাগের।

দক্ষিণ চট্টগ্রাম সড়ক বিভাগের উপসহকারী প্রকৌশলী এস এম শাহরিয়ার কামাল জানান, সড়ক বিভাগের মালিকানাধীন ব্রিজের যন্ত্রাংশ চুরির ঘটনায় তিনি বাদী হয়ে থানায় মামলা করেছেন।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহেল আহম্মদ জানান, সড়ক বিভাগের মালামাল চুরির ঘটনায় মামলা হয়ে। এ ঘটনায় গাড়ির মালিক ও চালককে গ্রেপ্তার করা হয়েছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top